রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

নিজস্ব সংস্কৃতি ভুলে যাওয়া যাবে না : ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব সংস্কৃতি ভুলে যাওয়া যাবে না : ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, মহান মুক্তিযুদ্ধের পেছনে শুধু অর্থনৈতিক বৈষম্যই দায়ী ছিল না। স্বাধীনতার পরাজিত শক্তিদের ইচ্ছে ছিল বাঙালির ভাষা ও সংস্কৃতিকে ভূলুণ্ঠিত করা। বাঙালি তাদের নিজস্বতাকে হারিয়ে যেতে দেয়নি, রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করেছে। তাই নিজস্ব সংস্কৃতিকে ভুলে যাওয়া যাবে না। গাজীপুরের কাপাসিয়ায় গতকাল আফজালুন্নেছা সিকদার সামাজিক স্বাস্থ্যকেন্দ্র মাঠ সংলগ্ন পৌষমেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অনুষ্ঠানে আবহমানকালের বাঙালি সংস্কৃতির ঐতিহ্যবাহী বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয় ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শহীদুল্লা সিকদার। বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত আবুল কালাম মো. হুমায়ুন কবির। ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

উন্নয়নের জোয়ারে আমাদের স্বকীয় বৈশিষ্ট্য, নিজস্ব সংস্কৃতিকে ভুলে যাওয়া যাবে না। আবহমানকালের বাঙালি সংস্কৃতিকে ধরে রাখতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর