সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ইবিতে এখনো ৫২৯ আসন ফাঁকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ জানুয়ারি

ইবি প্রতিনিধি

ইবিতে এখনো ৫২৯ আসন ফাঁকা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সপ্তম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে এখনো ৫২৯টি আসন ফাঁকা রয়েছে। যা মোট আসনের ৩৫ শতাংশ। এ পর্যন্ত মোট ১ হাজার ৯৯০টি আসনের মধ্যে ১ হাজার ৪৬১ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

ইবির আইসিটি সেল সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটে ৫৫০টি আসনের মধ্যে ৩৬১টি, ‘বি’ ইউনিটে ৯৯০ আসনের মধ্যে ১১৪টি ও ‘সি’ ইউনিটে ৪৫০টি আসনের মধ্যে ৫৪ আসন ফাঁকা রয়েছে। গত ২৫ ডিসেম্বর ভর্তির সপ্তম মেধাতালিকা প্রকাশ করা হয়। এ মেধাতালিকায় ‘এ’ ইউনিটে ৯৪৯ জন, ‘বি’ ইউনিটে ৬০৮ এবং ‘সি’ ইউনিটে ৪৩৩ জন ভর্তি হয়েছেন।

আইসিটি সেলের পরিচালক আহসান-উল  আম্বিয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ‘এ’ এবং ‘বি’ ইউনিটে ভর্তি প্রায় শেষের দিকে। তবে ‘এ’ ইউনিটে এখনো অনেক সিট ফাঁকা রয়েছে। ক্লাস শুরুর বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।’

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিবিএ এবং স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফাঁকা আসন রেখেই ২২ জানুয়ারি থেকে ক্লাস শুরুর ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

উপাচার্য বলেন, ‘আমরা অনেক আগেই ক্লাস শুরু করতে চেয়েছিলাম। কিছু সমস্যার জন্য বিলম্ব হয়েছে। সবকিছু শেষ করে আমরা ২২ জানুয়ারি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে সপ্তম মেধাতালিকা প্রকাশ করার পরও এখনো আসন ফাঁকা রয়েছে ৩৫৩টি। তবে আগামীকাল থেকেই বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে মাইগ্রেশন বন্ধ হওয়া বঞ্চিত শিক্ষার্থীরা এসব ফাঁকা আসনে ভর্তির সুযোগ পাবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর