সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শেয়ারবাজারে ফের দরপতন ডিএসইতে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে ফের দরপতন ডিএসইতে কমেছে লেনদেন

দরপতন থেকে বের হতে পারছে না দেশের শেয়ারবাজার। সপ্তাহের প্রথম দিনে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) সবকটি মূল্যসূচক কমেছে। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। বাজারটিতে লেনদেন কমে আবারও ৩০০ কোটি টাকার নিচে নেমেছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কিছুটা বেড়েছে।

দিনের লেনদেন শেষে ডিএসইতে ৪০ প্রতিষ্ঠানের শেয়ার দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১২২টির। আর ১৬৮টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে এক পয়েন্ট কমে ৬ হাজার ১৯২ পয়েন্টে   দাঁড়িয়েছে। দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৪ কোটি ২০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৩১৮ কোটি ১ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৩৩ কোটি ৮১ লাখ টাকা। ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের শেয়ার। কোম্পানিটির ২৩ কোটি ৪৭ লাখ টাকার    শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা  এডিএন টেলিকমের ১৯ কোটি ২৬ লাখ টাকার লেনদেন হয়েছে। ১৪ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে বসুন্ধরা পেপার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ৭ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৭ কোটি ৩২ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ১৪৫টি প্রতিষ্ঠানের মধ্যে ২৫টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৩৯টির এবং ৮১টির দাম অপরিবর্তিত ছিল।

সর্বশেষ খবর