মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ গণতন্ত্র জবাই করেছে : নজরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লীগ দাবি করে তারা গণতন্ত্রের চ্যাম্পিয়ন, আসলে তারা গণতন্ত্র জবাই করেছে। এ কথা মনে করিয়ে দিলে তারা অসন্তুষ্ট হয়। ২৫ জানুয়ারি বাকশাল দিবস। এ দিনটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ আমরা বলি এ সরকার অগণতান্ত্রিক, এ সরকার অনির্বাচিত; এ কথাগুলো প্রমাণের চমৎকার তারিখ হলো ২৫ জানুয়ারি। গতকাল রাজধানীর মতিঝিলে এনপিপির অস্থায়ী কার্যালয়ে জাতীয়তাবাদী সমমনা জোটের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ কথা বলেন তিনি। এনপিপি চেয়ারম্যান ও জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মণি, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বিকল্পধারা বাংলাদেশ (একাংশ) চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড ডা. সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

গণদলের চেয়ারম্যান এ টি এম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সভাপতি সুকৃতি কজমার মণ্ডল, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)-এর সাধারণ সম্পাদক ব্যারিস্টার নাসিম খান ও বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী।

এ সময় সরকার পতনে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে কঠোর কর্মসূচি চান জোটের নেতারা। সব বিভাগীয় শহর থেকে লংমার্চ কর্মসূচির দাবি জানান তাঁরা। যুগপৎ আন্দোলনে অংশগ্রহণকারী বিভিন্ন দল ও জোটের আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর