মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাবিতে ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রক্তের গ্রুপ নির্ণয়, সংগৃহীত রক্ত বিতরণ ও হেলথ ক্যাম্প করছে সংগঠনটি। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।

এ উপলক্ষ্যে ‘বাংলাদেশ ছাত্রলীগ : মানবতায় অগ্রদূত’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জামাল উদ্দিন, মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন, শহীদ বুদ্ধিজীবী কন্যা ডা. নুজহাত চৌধুরী প্রমুখ। আলোচনা সভায় ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, বঙ্গবন্ধু আওয়ামী লীগ প্রতিষ্ঠার আগেই ছাত্রলীগ গঠন করেছিলেন।

ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে বিনির্মাণে ছাত্রলীগ অবশ্যই কাজ করে যাবে।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘বঙ্গবন্ধুর যে গণমুখী স্বাস্থ্যসেবার চিন্তা ছিল, তা বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।’ বিকালে এক অনুষ্ঠানে রক্তদাতাদের স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর