বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সরকার অ্যালোপ্যাথিকের পাশাপাশি হোমিওপ্যাথিকেও গুরুত্ব দেয় : আমু

ঝালকাঠি প্রতিনিধি

সরকার অ্যালোপ্যাথিকের পাশাপাশি হোমিওপ্যাথিকেও গুরুত্ব দেয় : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, বাংলাদেশে হোমিওপ্যাথিক চিকিৎসা একটি বুনিয়াদি চিকিৎসা ব্যবস্থা। এই চিকিৎসা এ দেশের মানুষের জন্য উপযোগী। কারণ হোমিওপ্যাথিতে স্বল্প খরচে চিকিৎসাসেবা পাওয়া যায়। বর্তমান সরকার অ্যালোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি হোমিওপ্যাথিকে সমান গুরুত্ব দিয়ে কাজ করছে। এই চিকিৎসায় খরচ কম হওয়ায় মানুষের আগ্রহ বেশি। এই চিকিৎসায় কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। ঝালকাঠিতে বেগম ফিরোজা আমির হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক ও বেগম ফিরোজা আমির হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের সভাপতি ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মাখন লাল হালদার।

৪৯ লাখ ৭২ হাজার টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর বেগম ফিরোজা আমির হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভবন নির্মাণ করে। ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি এর কাজ শুরু হয়েছিল। ২ হাজার বর্গফুট আয়তনের চারতলা বিশিষ্ট ভবনের প্রথম তলা নির্মাণ করা হয়েছে। গতকাল থেকে বেগম ফিরোজা আমির হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্যক্রম শুরু করা হয়।

বিকাল ৪টায় শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস অনূর্ধ্ব ১৭-এর আন্তউপজেলা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত জেলা প্রশাসক লতিফা জান্নাতি, উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর