সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

উৎসবের নগরী খুলনা, ব্যানার পোস্টারে বর্ণিল সাজ

১৯ বছর পর যুবলীগের সম্মেলন কাল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

উৎসবের নগরী খুলনা, ব্যানার পোস্টারে বর্ণিল সাজ

২০০৩ সালের ২৫ মে জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন ও ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর মহানগরে দ্বিতীয় দফায় মহানগর আহ্বায়ক কমিটি গঠন করা হয়। দলীয় রাজনীতিতে মহানগর কমিটি সক্রিয় থাকলেও দীর্ঘদিন সম্মেলনের অভাবে নিষ্ক্রিয় জেলা যুবলীগ। ২০২১ সালের ২২ জানুয়ারি সম্মেলনের ঘোষণা দিলেও শেষ পর্যন্ত তা হয়নি। এরই মধ্যে জেলা যুবলীগ সভাপতি কামরুজ্জামান জামাল জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান বাবু খুলনা-৬ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দীর্ঘ ১৯ বছর পর ২৪ জানুয়ারি খুলনায় একই সঙ্গে নগর ও জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে ক্ষমতাসীন দলের যুবসংগঠনের নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। পদপ্রত্যাশীদের প্রচার-প্রচারণায় নগরীর অধিকাংশ সড়কে ব্যানার-প্যানা, বিলবোর্ডে ছেয়ে গেছে। কেউ কেউ পদ পেতে ছুটছেন সংগঠনের নীতি নির্ধারণীদের দ্বারে দ্বারে।

খুলনার শিববাড়ি পাবলিক হল চত্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এদিকে সম্মেলন উপলক্ষে গতকাল খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল বলেন, যুবলীগের সম্মেলন উপলক্ষে সাজ সাজ রব বিরাজ করছে। সম্মেলনের দিন শিববাড়ি মোড়ে সমাবেশে লক্ষাধিক লোকের সমাগম ঘটবে। তিনি বলেন, সমাবেশের উদ্বোধন করবেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এমপি। মঞ্চেই নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হবে।

জানা যায়, নগর যুবলীগে ২০১০ সালের ১১ জানুয়ারি সরদার আনিসুর রহমান পপলুকে আহ্বায়ক এবং মনিরুজ্জামান সাগর ও হাফেজ মো. শামীম যুগ্ম-আহ্বায়ক ছিলেন। দ্বিতীয় দফার কমিটিতে আহ্বায়ক হয়েছেন সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম পলাশ। আর যুগ্ম সম্পাদক হয়েছেন নগর ছাত্রলীগ সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন। নেতা-কর্মীরা বলছেন, যুবলীগের বর্তমান নেতৃত্ব নাকি ছাত্রলীগের সাবেক নেতারা পদে আসবেন- তা অনেকটাই নির্ভর করছে তাদের ব্যক্তিগত আমলনামার ওপর।

দুই পদে ১৭ জনের জীবনবৃত্তান্ত : জেলা যুবলীগের সভাপতি পদে ছয় ও সাধারণ সম্পাদক পদে ১১ জন জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। সভাপতি পদপ্রত্যাশীরা হলেন বর্তমান যুবনেতা অজিত বিশ্বাস, যুবনেতা সরদার জাকির হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী রায়হান ফরিদ, সাবেক ইউপি চেয়ারম্যান হাদীউজ্জামান হাদী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরাফাত হোসেন পল্টু ও জসিম উদ্দিন বাবু। সাধারণ সম্পাদক প্রত্যাশী ১১ জনের মধ্যে রয়েছেন যুবনেতা এ বি এম মনিরুজ্জামান, মাহফুজুর রহমান সোহাগ, সাবেক ছাত্রনেতা দেব দুলাল বাড়ই বাপ্পী, তসলিম হুসাইন তাজ, মো. মুশফিকুর রহমান সাগর, মো. আবু সাঈদ খান, বর্তমান যুবনেতা জলিল তালুকদার, মো. কামরুজ্জামান মোল্লা, হারুন আর রশিদ, আবদুল্লাহ আল মামুন ও ছাত্রলীগ জেলা সভাপতি মো. পারভেজ হাওলাদার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর