শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সাগর-রুনি হত্যার বিচার দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচারের দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে স্মারকলিপি দিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নেতারা। গতকাল সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরে তার সঙ্গে দেখা করে এই দাবি সংবলিত স্মারকলিপি দেন তারা। এ সময় আলোচিত এই হত্যা মামলার প্রতিবেদন দ্রুত দিতে র‌্যাবকে নির্দেশনা দেওয়া হবে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, স্মারকলিপিটি মামলার তদন্তকারী সংস্থা র‌্যাবের ডিজিকে পাঠিয়ে দিয়ে তারা যে দ্রুত সময়ের মধ্যে একটা কিছু করে সেই নির্দেশনা দেওয়া হবে। তিনি বলেন, আমরা চেষ্টা করছি, রহস্য উদঘাটনের। সাংবাদিক নেতাদেরও বলেছি, আপনাদের কাছেও যদি কোনো তথ্য থাকে, সেগুলো আমাদের জানালে আমরা সেটিও দেখব। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ডিআরইউ স্মারকলিপি দিয়েছে। বিচার তো আমরা করতে পারব না, তদন্ত রিপোর্ট দিতে পারব। আমরাও চাই এ রহস্য উন্মোচিত হোক। উদীয়মান দুই সাংবাদিক, যাদের অনেক প্রতিভা ছিল, তারা দেশকে অনেক কিছু দিতে পারতেন। তারা আমাদের মধ্য থেকে চলে গেছেন। আমরাও চাই কেন এ হত্যাকাণ্ড হয়েছে, সেটি উদঘাটন করতে।

এদিকে মন্ত্রীকে দেওয়া ডিআরইউ-এর স্মারকলিপিতে বলা হয় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য মাছরাঙা টেলিভিশনের সাবেক বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি হত্যাকাণ্ডের এক দশক পেরিয়ে গেলেও হত্যাকারীদের এখনো শনাক্ত ও গ্রেফতার করা হয়নি। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজ বাসায় তাদের শিশুসন্তানের সামনে নির্মমভাবে খুন হন এ সাংবাদিক দম্পতি। তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতার করা হবে বলে আশ্বাস দিয়েছিলেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় ১১ বছর পেরিয়ে গেলেও তদন্তে কোনো ধরনের অগ্রগতি নেই। এমনকি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদালত থেকে ৯৫ বার সময় নেওয়া হয়েছে।

এ সময় ডিআরইউ-এর সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল, দফতর সম্পাদক কাওসার আজম ও কার্যনির্বাহী সদস্য ইসমাইল হোসাইন রাসেল উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর