শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ফুটপাতে খাবার বিক্রি বন্ধ চেয়ে ১০ আইনজীবীর আইনি নোটিস

বাংলাদেশ প্রতিদিনে প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক

গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রতিদিন-এ ‘স্বাস্থ্যঝুঁকি বাড়াচ্ছে রাস্তার খাবার’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এ সংবাদের প্রেক্ষাপটে বৃহস্পতিবার জনস্বার্থে দেশের ১০ জন আইনজীবীর পক্ষে মো. জে আর খান রবিন সাতজন সংশ্লিষ্ট কর্মকর্তাকে নোটিস পাঠান। কর্মকর্তারা হলেন- স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক,     স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুই  প্রধান নির্বাহী কর্মকর্তা।

নোটিস প্রেরণকারী ১০ জন আইনজীবী হলেন- সুপ্রিম কোর্টের শাম্মী আক্তার, ঢাকা জজ কোর্টের মো. বাহাউদ্দিন আল ইমরান, মো. হাসান মিলু, আবিদ হোসেন, ইমরান হোসেন, জাহিদ হাসান ফাহাদ, এ টি এম রেজাউন, শাহেন শাহ, মো. আরশাদ আলী ও মো. সুমন হোসেন।

নোটিসে বলা হয়েছে- বেঁচে থাকার জন্য মানুষের খাবার গ্রহণ অপরিহার্য। কিন্তু খাবার যদি হয় অনিরাপদ, তাহলে তা মানুষের নানান রোগসহ মৃত্যুর কারণ হতে পারে। বর্তমানে রাজধানীর বিভিন্ন হাসপাতাল, স্কুল-কলেজ, মার্কেটের সামনসহ ফুটপাত বা ফুটপাতের পাশে নোংরা পরিবেশে   নানান ধরনের অস্বাস্থ্যকর মুখরোচক খাবার বিক্রি হয়, যা জনস্বাস্থ্যের জন্য  খুবই হুমকিস্বরূপ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর