বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চরমোনাইর তিন দিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু আজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের চরমোনাই দরবার শরিফের তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হচ্ছে আজ। বাদ জোহর উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের সূচনা করবেন পীর সাহেব চরমোনাই ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। এবার মাহফিলে আগত দেশি-বিদেশি মুসল্লিদের জন্য ৩০০ একর জমিতে, ছয়টি মাঠ প্রস্তুত করা হয়েছে। অজু-গোসল ও টয়লেটের জন্য যথাযথ ব্যবস্থা ছাড়াও জরুরি চিকিৎসার জন্য ১০০ শয্যার অস্থায়ী একটি হাসপাতাল স্থাপন করা হয়েছে। মাহফিলে পীর সাহেব মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ও নায়েবে আমিরুল মুজাহিদীন মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম সাতটি বয়ান করবেন।

এ ছাড়া দেশ-বিদেশের খ্যাতিমান ওলামা মাশায়েখরা মাহফিলে বয়ান করবেন।

মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মাহফিলে আগত ওলামা মাশায়েখ ও বুদ্ধিজীবীদের নিয়ে ওলামা মাশায়েখ বুদ্ধিজীবী সম্মেলন এবং তৃতীয় দিন সকাল সাড়ে ১০টায় আগত ছাত্রদের নিয়ে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মঞ্চের বাইরে সুবিধাজনক স্থান ও সময়ে মুক্তিযোদ্ধাদের নিয়ে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা প্রজন্ম সমাবেশ, শিক্ষকদের নিয়ে শিক্ষক সমাবেশ, যুবকদের নিয়ে যুব সমাবেশ, শ্রমজীবী মানুষের অংশগ্রহণে শ্রমিক সমাবেশ এবং মুয়াল্লিমদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

আগামী ১৮ ফেব্রুয়ারি শনিবার সকাল ৮টায় পীর সাহেব চরমোনাই আখেরি বয়ান শেষে মোনাজাতের মাধ্যমে তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত করবেন বলে আয়োজকরা জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর