রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

রাজশাহীতে টর্চার সেল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

চার অপহরণকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে অপহরণ চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় চক্রটির টর্চার সেল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। গতকাল রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। গ্রেফতাররা হলেন- জোবাইদুল আহাদ ফারুকের ছেলে আরেফিন আহাদ খান সানি (৪২), আজাদ আলীর ছেলে মোস্তাক আহম্মেদ ফাহিম (২২), নুরুজ্জামানের ছেলে পারভেজ (২৭) এবং আলম সরকারের ছেলে সাব্বির সরকার (২৫)। সংবাদ সম্মেলনে জানানো হয়, শুক্রবার গভীর রাতে নগরীর হেতেমখাঁ বড় মসজিদের উত্তর পাশে আরেফিন আহাদকে তার বাড়ি থেকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্যদের গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় দেলোয়ার হোসেনকে লোকনাথ মার্কেটের সামনে থেকে মোস্তাক আহম্মেদ ফাহিমের সহযোগিতায় মুক্তিপণ আদায়ের জন্য অপহরণ করে হেতেমাখাঁর দোতলা বাসার ছাদের ওপর তৈরি টর্চার সেলে (রুম) নিয়ে আটক রাখেন। সেখানে তারা দেলোয়ার হোসেন মণ্ডলকে মারধর করে ১ লাখ টাকা দাবি করে। পরের দিন ৫০ হাজার টাকা মুক্তিপণের বিনিময়ে তাকে ছেড়ে দেওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, গ্রেফতাররা বিভিন্ন সহজ সরল মানুষকে দেশীয় বিভিন্ন অস্ত্রশস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক অপহরণ করে সানির দোতলা বাড়ির ছাদের ওপরের টর্চার সেলে আটকে রেখে মানসিক ও শারীরিক নির্যাতন করে মোবাইল ফোনের মাধ্যমে আটকদের আত্মীয়-স্বজনদের থেকে নগদ এবং মুক্তিপণ হিসেবে মোট অংকের টাকা হাতিয়ে আসছে।

তারা একটি সংঘবদ্ধ অপহরণ চক্রের সক্রিয় সদস্য বলে জানা গেছে। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া মডেল থানায় অপহরণ ও অস্ত্র আইনে মামলা হয়েছে।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আল মামুন জানান, এই চক্রটি বিভিন্ন সময় মানুষকে অপহরণ করে মুক্তিপণ আদায় করে। গ্রেফতার সানির বাড়ির ছাদে একটি টর্চার সেল আছে। সেখানে মানসিক ও শারীরিক নির্যাতন চালিয়ে আত্মীয়স্বজনদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় তারা। এ সময় দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর