রবিবার, ৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

শিক্ষার্থীকে ছুরিকাঘাতে আটক তিন সন্দেহভাজন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল জাহেদকে ছুরিকাঘাতের ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করেছে পুলিশ। নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। গতকাল দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ পারভেজ। ওসি বলেন, ঘটনার পর নগরীর বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত ছিল। অভিযানকালে সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর আগে শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা এলাকায় ছিনতাইকারীর এলোপাতাড়ি ছুরিকাঘাতে আহত হন জাহেদ। আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) জরুরি বিভাগে ভর্তি করা হয়। এ ঘটনায় রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করেন বাংলা বিভাগের শিক্ষার্থীরা।

তারা অভিযোগ তোলেন, পুলিশ বক্সের কাছাকাছিই ছিনতাইকারীরা জাহেদকে আক্রমণ করে। তখন তিনি চিৎকারও করেছেন। কিন্তু পুলিশ তখন এগিয়ে আসেনি। বরং তারা লুডু খেলায় ব্যস্ত ছিল। ক্যাম্পাসে আমরা এমন ‘লুডু পুলিশের’ নিরাপত্তা চাই না। ক্যাম্পাসে বারবার এমন ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বে অবহেলারও অভিযোগ তোলেন তারা।

তবে অভিযোগের ব্যাপারে পুলিশ জানায়, আহত শিক্ষার্থী চিৎকার করেননি। বরং আহত অবস্থায় বক্সের সামনে আসেন। তখন তার অবস্থা দেখে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে পাঠানো হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি অনাকাক্সিক্ষত। আমরা পুলিশকে জানিয়েছি। যাতে দ্রুতই অপরাধীদের গ্রেফতার করা হয়। এ ছাড়া ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদারে কার্যকর পদক্ষেপ নিতে কাজ চলছে। তাছাড়া সবার সতর্ক অবস্থানের মাধ্যমে এই সমস্যা মোকাবিলা করা সম্ভব হবে বলে মনে করেন তিনি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর