রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সীতাকুন্ডে ফের তুলার গোডাউনে আগুন

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

সীতাকুন্ডে ফের তুলার গোডাউনে আগুন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ছোট কুমিরার হিঙগুরী পাড়ায় ইউনিটেক্সের মালিকানাধীন তুলার গোডাউনে গতকাল অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে -বাংলাদেশ প্রতিদিন

চট্টগ্রামের সীতাকুন্ডের ছোট কুমিরায় একটি তুলার গোডাউনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। তবে আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। গতকাল সকাল সাড়ে ১০টায় সীতাকুন্ডের ছোট কুমিরার কেওয়াই স্টিল মিলসংলগ্ন ওই তুলার গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটে।

জানা যায়, গোডাউনটির মালিক সীতাকুন্ডের এস এল শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিক লোকমান হোসেন। ইউনিটেক্স গ্রুপ তাদের স্পিনিং মিলের জন্য গোডাউনটি ভাড়া নেয়। এরপর থেকে সেখানে ট্রাকে ট্রাকে তুলা এনে স্তূপ করা হতো। সকালে হঠাৎ করে গোডাউনে আগুন ধরে যায়। এ সময় কুমিরা ফায়ার স্টেশনে খবর দেওয়া হলে আগুনের অবস্থা বেগতিক দেখে চারটি ইউনিট আনা হয়। বর্তমানে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের সূত্রপাত কীভাবে তা জানা না গেলেও ধারণা করা হচ্ছে পাশে চলা ওয়েল্ডিংয়ের কাজের কারণে আগুনের ফুলকি তুলায় গিয়ে পড়লে আগুন ধরে যায়। এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, তুলার গোডাউন হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে দীর্ঘ সময় লাগবে। কেননা তুলা অত্যন্ত শুকনো বস্তু, যা আগুনের ছোঁয়া পেলেই জ্বলতে থাকে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর