শনিবার, ১৮ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বঙ্গবন্ধুর জন্ম না হলে রিকশাওয়ালা হতাম : কাদের সিদ্দিকী

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে আমি রিকশাওয়ালা অথবা গরুর রাখাল হতাম।’ গতকাল সন্ধ্যায় টাঙ্গাইলের সখীপুর উপজেলার হাতিবান্ধা ইউনিয়নে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাদের সিদ্দিকী আরও বলেন ‘যদি বঙ্গবন্ধু অসময়ে মারা না যেতেন তাহলে এ দেশ এমন থাকত না। আরও শত গুণ, হাজার গুণ উন্নত হতো। আমরা মুক্তিযুদ্ধের অনেক ফসল ঘরে তুলতে পারিনি। যারা ওই সময় ভিক্ষা করে খেতেন, পায়ে জুতা জুটত না তারা আজ বড় বড় পণ্ডিত। লাখ লাখ কোটি কোটি টাকার মালিক!’ নিজের সম্পর্কে কাদের সিদ্দিকী বলেন ‘মুক্তিযুদ্ধ না হলে আমি কোথায় যেতাম কী করতাম জানি না। অনেক মানুষ মুক্তিযুদ্ধের জন্য আমাকে অনেক বড় ভাবেন, প্রশংসা করেন। আমি বলতে পারি মুক্তিযুদ্ধে আমার কোনো ভূমিকা নেই, কোনো অবদান নেই। আমি পাকিস্তানিদের দেখে ভয় পাইনি, পালিয়ে যাইনি এটাই বড় গুণ। এ ছাড়া আর কোনো গুণ নেই।’

ইউনিয়ন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক, টাঙ্গাইল জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ টি এম সালেক হিটলু, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব, বাসাইল উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগ নেত্রী ইলা আক্তার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর