মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ভবিষ্যতে বিদেশে স্বর্ণ রপ্তানি হবে : এনামুল হক খান

নরসিংদী প্রতিনিধি

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)-এর সাবেক সভাপতি এনামুল হক খান বলেছেন, নরসিংদী দেশের প্রসিদ্ধ শিল্পাঞ্চল। দেশের অনেক প্রতিষ্ঠিত ব্যবসায়ী এ জেলার সন্তান। এ জেলা স্বর্ণশিল্প গড়ে তোলার উপযুক্ত জায়গা। আমরা স্বর্ণ ব্যবসায়ীরা সমবায় সমিতির মাধ্যমে নিজেদের পুঁজি একত্র করে স্বর্ণশিল্প গড়ে তুলতে পারি। ভবিষ্যতে বাংলাদেশের স্বর্ণ রপ্তানি হবে বিদেশে। যত দিন আমরা স্বর্ণ বিদেশে রপ্তানি করতে পারব না তত দিন মাথা উঁচু করে দাঁড়াতে পারব না। তাই আমাদের সবাইকে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে সৎ ভাবে এগিয়ে যেতে হবে। গতকাল দুপুরে নরসিংদী চিয়াংরাইজ চায়নিজ রেস্টুরেন্টে বাজুস নরসিংদী জেলা শাখার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বাজুস প্রেসিডেন্টের স্বপ্ন ২০৪১ সালে জাতীয় অর্থনীতিতে জুয়েলারি খাত অপরিহার্য অংশে পরিণত হবে। জাতীয় অর্থনীতিতে জুয়েলারি খাত শিল্প হিসেবে বিবেচিত হবে।

বাজুস স্বর্ণ ব্যবসায়ীদের কল্যাণে কাজ করছে জানিয়ে তিনি বলেন, বাজুস স্বর্ণ রপ্তানি ও আমদানি সহজ করার জন্য কাজ করছে। ব্যবসায়ীদের ভ্যাট ও আয়কর প্রদান প্রক্রিয়া সহজীকরণে ভূমিকা রাখছে। তাই সব স্বর্ণ ব্যবসায়ীকে বাজুসের পতাকাতলে আসার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) নরসিংদী জেলা সভাপতি মিঠু রঞ্জন ধরের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের সহসম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান, কার্যনির্বাহী সদস্য ও সদস্যসচিব মো. রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং পবিত্র চন্দ্র ঘোষ, বাজুসের সহকারী সাধারণ ব্যবস্থাপক (মানবসম্পদ) তানভীর আহমেদ, বাজুস নরসিংদী জেলা শাখার যুগ্ম আহ্বায়ক শ্যামল রায়, রতন কর্মকার, শংকর রায় ও শরিফ মিয়া, বাজুস সদর শাখার সভাপতি বিপ্লব দত্ত, সাধারণ সম্পাদক ননি গোপাল দাস, নরসিংদী স্বর্ণপট্টির সভাপতি নারায়ণ দত্তসহ জেলা ও বিভিন্ন উপজেলার বাজুস নেতৃবৃন্দ ও স্বর্ণ ব্যবসায়ীরা। অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ সব অতিথিকে সম্মাননা স্মারক, ক্রেস্ট ও উপহার তুলে দেওয়া হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর