বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

হোমল্যান্ড ইন্স্যুরেন্সের ১০৪ কোটি টাকা লোপাটের ঘটনা তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

হোমল্যান্ড লাইফ ইন্সু্যুরেন্সের গ্রাহকদের ১০৪ কোটি টাকা লোপাটের ঘটনা তদন্ত করতে দুদক ও বিমা উন্নয়ন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

প্রতিষ্ঠানটির ১৪ গ্রাহকের রিটের শুনানি নিয়ে এ আদেশ দেন হাই কোর্ট। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট দিদারুল আলম। রিটে অর্থ সচিব, ইন্সু্যুরেন্স ডেভেলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটির চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, হোমল্যান্ড ইন্সু্যুরেন্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ প্রতিষ্ঠানটির ১৪ পরিচালককে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।

২৭ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘পরিচালকদের প্রতারণার খপ্পরে হোমল্যান্ড লাইফ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এ ছাড়া প্রতিষ্ঠানটির অর্থ আত্মসাৎ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়। এসব প্রতিবেদন যুক্ত করে হাই কোর্টে রিট দায়ের করা হয়।

হোমল্যান্ড লাইফ ইন্সু্যুরেন্সের ১০৪ কোটি টাকা লোপাটের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডন প্রবাসী সিলেটের পরিচালকদের একটি গ্রুপের প্রতারণার খপ্পরে হোম ল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স। গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্ত নিতে সিলেটেই করতেন পরিচালনা পর্ষদের বৈঠক। এ গ্রুপটি কোম্পানির তহবিল থেকে জালিয়াতির মাধ্যমে ১০৪ কোটি টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে। অনুসন্ধানে এমন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর