শনিবার, ৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া জঙ্গির স্ত্রীসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আদালত চত্বর থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। ওই নারী পালিয়ে যাওয়া এক জঙ্গির স্ত্রী। পুলিশের হেফাজত থেকে পলাতক জঙ্গি আবু সিদ্দিক সোহেলের স্ত্রী শিখা এবং তার এক ‘আশ্রয়দাতাকে’ গতকাল রাতে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। গত বছরের ২০ নভেম্বর আদালত চত্বর থেকে মৃতুদ-প্রাপ্ত দুই জঙ্গি ছিনতাইয়ের মূল সমন্বয়ক শিখা। ওই নারীকে আশ্রয় দেওয়া ব্যক্তির নাম জানানো হয়নি। গত ২০ নভেম্বর ঢাকার নিম্ন আদালত থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে হত্যার দায়ে মৃত্যুদ-প্রাপ্ত দুই আসামি আনসার আল ইসলাম সদস্য মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা।

এ সময় আসামি আরাফাত ও সবুর নামে আরও দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলেও পরে তাদের ঘটনাস্থল থেকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় ঢাকার কোতোয়ালি থানায় মুখ্য মহানগর হাকিম আদালতের পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ ২০ জনকে আসামি করে মামলা করেন। আসামি ছিনতাই ঘটনার তিন দিন পর ‘আনসার আল ইসলামের সদস্য’ মেহেদী হাসান অমি ওরফে রাফিকে গ্রেফতার করে পুলিশ দাবি করেছিল তিনি এ ঘটনার প্রধান সমন্বয়ক ছিলেন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর