মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আমরা রাষ্ট্র নতুন করে গঠন করতে চাই

ফরহাদ মজহার

নিজস্ব প্রতিবেদক

‘আমরা রাষ্ট্র নতুন করে গঠন করতে চাই’ উল্লেখ করে জাতীয় ইনসাফ কায়েম কমিটির আহ্বায়ক ফরহাদ মজহার বলেছেন, যেখানে রাষ্ট্রই বেইনসাফি সেখানে পাঁচ বছর পর নির্বাচন করে দেশে দেশে ইনসাফ কায়েম হবে না, বিদ্যমান রাষ্ট্রীয় এ ব্যবস্থায় ইনসাফ কায়েম হবে না। গতকাল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় ইনসাফ কায়েম কমিটির দারিদ্র্য ও ইনসাফ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।ফরহাদ মজহার বলেন, আজকে সাংবাদিকদের মাছ-মাংসের স্বাধীনতা চাই- একথা লেখার স্বাধীনতা আছে? গণঅভ্যুত্থান হবেই, আমি বা শওকত নাও দেখে যেতে পারি। তিনি বলেন, রাষ্ট্রীয় সব আইন মানলে গণঅভ্যুত্থান হবে না, সেটা ৬০ দশকে আমরা দেখেছি, শেখ মুজিবুর রহমানও রাষ্ট্রীয় আইন অমান্য করে গণঅভ্যুত্থান করেছেন, আমরা উনার থেকেই গণঅভ্যুত্থান শিখেছি।

গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া বলেন, এ জালিম খুনি ভোট চোর সরকারের সঙ্গে আমরা নেই, যারা শেখ হাসিনার অধীনে নির্বাচন যাবে তারা দালাল, তাদের আপনারা চিহ্নিত করবেন। এটা আমার দল গণ অধিকার পরিষদের নেতা-কর্মীদের থেকে পরিষ্কার যে তারা এ সরকারের অধীনে নির্বাচনে যাবে না। ইসলামী আন্দোলনের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি ইনসাফ প্রতিষ্ঠা করতে জাতীয় সরকার প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করেন।

জাতীয় ইনসাফ কায়েম কমিটির আহ্বায়ক ফরহাদ মজহারের সভাপতিত্বে সাংবাদিক নেতা জাহাঙ্গীর আলম প্রধানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ইনসাফের সদস্য সচিব সাংবাদিক শওকত মাহমুদ, জানিপপ চেয়ারম্যান নাজমুল আহসান কলিমউল্লাহ, দিগন্ত মিডিয়ার চেয়ারম্যান শিব্বির মাহমুদ, সাংবাদিক আবদুল আউয়াল ঠাকুর, ড. ফরহাত হোসেন খন্দকার, মাওলানা আশরাফুল হক প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর