শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

চলে গেলেন রাজশাহীর সেই খুকি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা দিল আফরোজ খুকি (৬৩) মারা গেছেন। গতকাল দুপুর ১টায় নগরীর মিশনারিজ অব চ্যারিটি মাদার তেরেসা আশ্রমে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। খবর পেয়ে ঘটনাস্থলে খুকিকে দেখতে যান জেলা প্রশাসক শামীম আহমেদ। রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, দিল আফরোজ খুকি মারা গেছেন। খুকির পরিবারের সঙ্গে কথা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে তার লাশ দাফনের ব্যবস্থা করা হবে। নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা ও রাজশাহীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা দিল আফরোজ খুকি স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। এর আগে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিউরো মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। খুকি ৩০ বছরেরও বেশি সময় সংবাদপত্রের হকার হিসেবে কাজ করেন।

তিনি শিরোইল এলাকায় তার বাড়ির কাছে এজেন্টদের কাছ থেকে খবরের কাগজ সংগ্রহ করে শহরের রাস্তায় পায়ে হেঁটে বিক্রি করতেন। এতে যে সামান্য আয় হতো তা তিনি সুবিধাবঞ্চিত নারীদের জন্য ব্যয় করতেন।

গত বছরের ডিসেম্বরে রাজশাহীর লক্ষ্মীপুর এলাকায় খবরের কাগজ বিক্রি করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন খুকি। রাস্তা থেকে এক পুলিশ কনস্টেবল তাকে হাসপাতালে নিয়ে যান। এরপর থেকে হাসপাতালেই ছিলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর