শিরোনাম
সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

কক্সবাজারের ক্যাম্পে আরসার গুলিতে রোহিঙ্গা নেতা রওশন নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আরাকান   রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীর গুলিতে রওশন আলী নামে এক নেতা (সাব মাঝি) নিহত হয়েছেন।

শনিবার বিকাল ৪ টার দিকে উখিয়া বালুখালী ১৩ নম্বর ক্যাম্পের ই ২ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফারুক আহমেদ। নিহত রওশন আলী ওই ক্যাম্পের জালাল আহমেদের ছেলে।

এএসপি মো. ফারুক আহমেদ বলেন, রওশন আলী মাঝি বিকালে নিত্যদিনের কাজে তার ক্যাম্পের বাজারে অবস্থান করছিল। এ সময় ৬-৭ জন রোহিঙ্গা সন্ত্রাসী তাকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি করে। হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় পেটে ছুরিকাঘাতের মাধ্যমে মৃত্যু নিশ্চিত করে চলে যায়। খবর পেয়ে রোহিঙ্গারা তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান। নিহতের মরদেহ উখিয়া থানা পুলিশকে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশের তথ্য বলছে, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে ১২৯টি হত্যাকান্ড সংঘটিত হয়েছে। এর সঙ্গে জানুয়ারি থেকে ২ এপ্রিল পর্যন্ত ২২টি হত্যাকা  হয়েছে। এ ছাড়া এপিবিএনের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন আরও আরসার দুই নেতা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর