মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দেওয়ার আহ্বান ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক

চলতি বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে নেতা-কর্মীসহ তরুণ প্রজন্ম, ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। গতকাল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় : কৃষি ও খাদ্যশস্যে দেশকে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শনের বড় অংশ জুড়ে রয়েছে কৃষি ও কৃষক। তাই তিনি কৃষি উন্নয়নে যুগান্তকারী সব পদক্ষেপ গ্রহণ করেছেন। এ কারণেই বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও চরম খাদ্য ঘাটতির মধ্যেও দেশের কৃষকের মুখে হাসি ধরে রেখে মানুষের খাদ্যের অধিকার নিশ্চিত করা সম্ভব হয়েছে।

কৃষি উন্নয়নে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, কৃষি গবেষণায় বিপুল অর্থের জোগান, বিভিন্ন আবহাওয়াসহিষ্ণু জাত উদ্ভাবন, খরা ও লবণাক্ততা উপযোগী কৃষিব্যবস্থা, উচ্চফলনশীল জাত প্রচলন, আধুনিক ও প্রযুক্তিনির্ভর কৃষি-মৎস্য-গবাদি পশু পালন, ডিজিটালাইজেশনের মাধ্যমে কৃষকের উৎপাদিত পণ্যের সরাসরি বিপণনব্যবস্থা, প্রাকৃতিক দুর্যোগে ফসলের ক্ষতি রোধ, ন্যায্যমূল্যে সার ও জ্বালানি তেল সরবরাহ, সেচ মৌসুমে নিরবচ্ছিন্ন ও স্বল্পমূল্যে বিদ্যুৎ বিতরণ, সড়ক উন্নয়ন ও সেতু নির্মাণের মাধ্যমে কৃষিপণ্যের বাজার সম্প্রসারণ, আধুনিক কৃষি যন্ত্রপাতি সরবরাহের মাধ্যমে কৃষকের কায়িক শ্রম কমিয়ে আনা ইত্যাদি উদ্যোগের ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে খাদ্যে আত্মনির্ভরশীল করেছেন। এরই ধারাবাহিকতায় অতীতের মতো এ বছরও ছাত্রলীগের নেতা-কর্মীরা ধান কেটে কৃষকের কাছের বন্ধুতে পরিণত হবেন এটিই আমাদের সংকল্প।

সর্বশেষ খবর