সোমবার, ১ মে, ২০২৩ ০০:০০ টা

দ্বিমুখিতায় বিএনপির প্রতি আস্থা হারিয়েছে জনগণ : কাদের

নিজস্ব প্রতিবেদক

দ্বিমুখিতায় বিএনপির প্রতি আস্থা হারিয়েছে জনগণ : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মির্জা ফখরুল বলছেন বিএনপি নির্বাচনে অংশ নেবে না। অথচ দেখতে পাচ্ছি তাদের নেতা-কর্মীরা সিটি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিচ্ছে। এই দ্বিমুখী আচরণের জন্যই জনগণ তাদের ওপর থেকে আস্থা হারিয়েছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জনগণ থেকে বারবার প্রত্যাখ্যাত বিএনপি নেতারা এখন হতাশাগ্রস্ত। ভয় পাচ্ছেন নির্বাচনে অংশ নিতে। এখন তাই লিপ্ত হয়েছেন নির্বাচন ও নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায়। তিনি বলেন, বিএনপি নির্বাচন নিয়ে কথা বলে কোন মুখে? তাদের হাতেই তো এ দেশের নির্বাচনী ব্যবস্থা ধ্বংস হয়েছে। সামরিক শাসন জারি রেখে জিয়াউর রহমান ১৯৭৭ সালে হ্যাঁ/না ভোট, সেনাপ্রধানের দায়িত্বে থেকে ১৯৭৮ সালের রাষ্ট্রপতি নির্বাচন এবং ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচন দিয়েছিলেন। এগুলোকে অনুসরণ করেই খালেদা জিয়া রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করতে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটারবিহীন প্রহসনের নির্বাচন করেছিলেন। তাদের আমলের মিরপুর ও মাগুরা উপনির্বাচন দেশের ইতিহাসে কলঙ্কজনক ঘটনারূপে স্থান পেয়েছে।

‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না’ মির্জা ফখরুল ইসলামের এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় সুদীর্ঘ লড়াই-সংগ্রাম করেছে। আওয়ামী লীগের হাতেই মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ তাই নিশ্চিতভাবেই বিএনপির থেকে গণতন্ত্রের পাঠ নেবে না।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক অগ্রগতিতে জনগণের ভাগ্যোন্নয়ন দেখে বিএনপি ও তার দোসরদের গাত্রদাহ হচ্ছে। এই অগ্রযাত্রা ব্যাহত করতেই ষড়যন্ত্র চলছে তাদের। জনগণকে সঙ্গে নিয়ে সব ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর