শনিবার, ৬ মে, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে মারামারি জাবিতে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ধূমপানে নিষেধ করাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই শিক্ষার্থীর সঙ্গে বহিরাগত কয়েকজন যুবকের মারামারি হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন একটি খাবার হোটেলে এ ঘটনার সূত্রপাত হয়। আহতরা হলেন- জাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র আসিফ উর রহমান  ও মীর মশাররফ হোসেন হলের মৃন্ময় দাস। তারা দুজন বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী। এ ছাড়া বহিরাগত ফুরকান হোসেন জয় সাভারের গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি জাবির পরিবহন অফিসের এক কর্মচারীর ছেলে। আহতদের রাতে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মৃন্ময় ও আসিফ বান্ধবীসহ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন একটি দোকানে রাতের খাবার খাচ্ছিলেন। একই দোকানে বন্ধুদের নিয়ে ‘ধূমপান’ করছিলেন জয়। এ সময় জয় ও তার বন্ধুদের ধূমপানে নিষেধ করেন মৃন্ময় ও আসিফ।

এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে জয় তার বড় ভাইসহ (সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী) স্থানীয় কয়েকজন যুবককে ডেকে এনে আসিফ ও মৃন্ময়কে মারধর করেন।

এরপর ঘটনাটি জানতে পেরে মীর মশাররফ হোসেন হলের শিক্ষার্থীরা জয়কে মারধর করে হলের সামনে ধরে নিয়ে আসেন। পরে জয়ের অভিভাবক এলে দুই পক্ষের মধ্যে কথা চলাকালীন আসিফের নেতৃত্বে বঙ্গবন্ধু হলের একদল শিক্ষার্থী জয়কে ফের বেধড়ক মারধর করে।

মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. ওবায়দুর রহমান বলেন, ‘আমি এসে দেখি হলের সামনে এমন ঘটনা। আমি হলের ভিতরে কাউকে ঢুকতে দেইনি। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি এসে বিষয়টি সমাধান করেছে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘ঘটনাটি প্রাথমিকভাবে সমাধান করা হয়েছে। পরে উভয়পক্ষকে নিয়ে বসে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন অনুযায়ী সুষ্ঠু সমাধান করা হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর