মঙ্গলবার, ১৬ মে, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

চলমান এসএসসি পরীক্ষা শেষ হলেই স্থগিত পরীক্ষা নেওয়া হবে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত হওয়া পরীক্ষা চলমান এসএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা শেষ হলেই নেওয়া হবে। রাজধানীর সরকারি টিচার ট্রেনিং কলেজে গতকাল বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৩-এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি। দীপু মনি আরও বলেন, সারাবিশ্ব এখন শিক্ষায় নতুন শিক্ষাক্রম তৈরির চেষ্টা করছে। বাংলাদেশ সেখানে অগ্রগামী। আমরা ২০২৩ সালে নতুন শিক্ষাক্রমের বাস্তবায়ন শুরু করতে পেরেছি। এ বছর মাধ্যমিকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে এবং প্রাথমিকে প্রথম শ্রেণিতে এর বাস্তবায়ন শুরু হয়েছে। ২০২৫ সাল নাগাদ আমরা প্রাক-প্রাথমিক থেকে পুরো শিক্ষাক্রমটি বাস্তবায়ন করব।

নতুন শিক্ষাক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা সৃজনশীলতার চর্চা করতে শিখবে। এর মধ্য দিয়ে আমরা দক্ষ ও স্মার্ট নাগরিক তৈরি করতে পারব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৩ এ সারা দেশের আটটি বিভাগ এবং ঢাকা মহানগরী থেকে ১৩৫ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। এদের মধ্যে পাঁচটি ক্যাটাগরির প্রত্যেকটিতে তিনজন করে ১৫ জন সেরা মেধাবী নির্বাচিত হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর