শিরোনাম
মঙ্গলবার, ২৩ মে, ২০২৩ ০০:০০ টা

অনলাইন জুয়ায় বিটকয়েনের লেনদেন, তিনজন আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে অনলাইন জুয়া খেলায় বিটকয়েনের অবৈধ লেনদেনে জড়িত প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন। গত রবিবার জেলার আগৈলঝাড়া উপজেলার সাহেবেরহাট বাজারে হাওলাদার টেলিকম নামে একটি ডিজিটাল ব্যবসাপ্রতিষ্ঠান থেকে আটক করা হয় তাদের। এরপর সকাল ১১টায় নগরীর বান্দ রোডের ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ব্যাটালিয়নের পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন। আটককৃতরা হলেন- ওই এলাকার মো. শাওন হাওলাদার সুজন (২৭), মো. ইমন হোসেন (২০) ও মো. ইব্রাহীম মোল্লা (২০)। মোল্লা আজাদ হোসেন বলেন, আগৈলঝাড়ায় উপজেলার সাহেবেরহাট বাজারের হাওলাদার টেলিকমে অনলাইনে বিভিন্ন ধরনের অ্যাপসের মাধ্যমে দির্ঘদিন ধরে জুয়া খেলা চলছিল। গোয়েন্দা সূত্রে এ খবর পেয়ে এপিবিএনের একটি বিশেষ দল ওই বাজারে অভিযান চালায়। এ সময় ওই তিনজনকে আটক করা হয়।

তাদের ব্যবহৃত অ্যান্ড্রয়েড মুঠোফোনের বিভিন্ন আইডিতে মোট ৩৪৫৯.৩ অবৈধ বিটকয়েন কিপ্টোকারেন্সি পাওয়া যায়। অবৈধ বিটকয়েন লেনদেনে তাদের বিকাশ, নগদ ও রকেট নম্বরে ১৭ হাজার ৬৮৯ টাকা পাওয়া যায়। তাদের সবগুলো ডিভাইস জব্দ করা হয়। এ ঘটনায় এপিবিএনের উপপরিদর্শক জোবায়েদ খান বাদী হয়ে ওই তিনজনের বিরুদ্ধে আগৈলঝাড়া থানায় একটি মামলা দায়ের করেন।

বরিশাল অঞ্চলে অনলাইন জুয়ায় অবৈধ বিটকয়েন লেনদেন সংক্রান্ত অপরাধে আটকের ঘটনা এটি প্রথম বলে জানিয়েছেন পুলিশ সুপার মোল্লা আজাদ। অস্ত্র, মাদক ও জুয়া খেলায় অনলাইনে অবৈধ পন্থায় এসব লেনদেন হয়ে থাকে। এ চক্রের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে তিনি জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর