রবিবার, ২৮ মে, ২০২৩ ০০:০০ টা

কেসিসির জলবায়ু উদ্বাস্তু কার্যক্রমে সন্তুষ্টি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা নগরীতে জলবায়ু উদ্বাস্তুদের জীবনমান উন্নয়নে স্বাস্থ্য ও পুষ্টি, শিক্ষা ও ক্ষুদ্র ব্যবসায় সহায়তা প্রদানসহ দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে সিটি করপোরেশন। একই সঙ্গে নিম্নআয়ের বসতি এলাকায় জলবায়ু সহিষ্ণু ভৌত অবকাঠামো উন্নয়নে রাস্তা, ড্রেন, কালভার্ট, টয়লেট নির্মাণ কাজ করা হয়েছে। গতকাল নগরীতে বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করে দাতা সংস্থা এডিবি-ইউএনডিপি প্রতিনিধি দল। পরে প্রতিনিধি দল নগর ভবনে সিটি করপোরেশনের কর্মকর্তাসহ উপকারভোগীদের সঙ্গে বৈঠক করেন। এতে সভাপতিত্ব করেন কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) লস্কার তাজুল ইসলাম। এতে গত ৫ বছরের উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হয়। প্রতিনিধি দলের সদস্যরা কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন ও আগামীতে নতুন প্রকল্প গ্রহণে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সভায় কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম প্রাকৃতিক দুর্যোগকবলিত মানুষের জীবনমান উন্নয়নে চলমান প্রকল্পের পাশাপাশি আরও প্রকল্প গ্রহণের জন্য দাতা সংস্থার প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন এডিবি কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং, প্রিন্সিপ্যাল পোর্টফোলিও স্পেশালিস্ট টিকা লিম্বু, ক্লাইমেট চেঞ্জ অফিসার মৌসুমী পারভীন, ইউএনডিপির রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ স্টিফেন লিলার, আনোয়ারুল হক, মালিহা মোজাম্মিল, এ কে এম আজাদ রহমান, যোগেশ প্রাধানাং, কৃর্তিজাই পাহারী, এস এম আবদুল্লাহ আল মাসুম, হুমায়ুন কবির তালুকদার, কেসিসির চিফ প্ল্যানিং অফিসার আবির উল জব্বার ও টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফা।

এর আগে প্রতিনিধি দল নগরীর ২১ ও ৩১ ওয়ার্ডে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি সরেজমিন পরিদর্শন করেন।

 

সর্বশেষ খবর