সোমবার, ২৯ মে, ২০২৩ ০০:০০ টা

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে : আমু

ঝালকাঠি প্রতিনিধি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, ‘আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু এমনই রাজনৈতিক ব্যক্তিত্ব যিনি পাকিস্তানের ২৩ বছরের সাড়ে ১৩ বছর জেলে কাটিয়েছিলেন। তিনি কখনো গণতান্ত্রিক আন্দোলন থেকে বিচ্যুত হননি।  গতকাল সকালে স্থানীয় শিল্পকলা একাডেমি চত্বরে প্রথমবারের মতো অনুষ্ঠিত স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, তথ্য ও যোগাযোগ অধিদফতর এবং এ টু আইসহ আরও বেশ কিছু প্রতিষ্ঠান যৌথভাবে এই মেলার আয়োজন করে। অনুষ্ঠান উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ডিজিটাল সংযোগ স্থাপন তথ্য ও প্রযুক্তি বিভাগ প্রকল্পের পরিচালক প্রণব কুমার সাহা, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রকল্প পরিচালক এবং তথ্য ও প্রযুক্তি বিভাগের অতিরিক্ত মহাপরিচালক এস এ এম রফিকুল নবী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান।

মেলায় দেশের প্রথম সারির ২০টির অধিক তথ্য-প্রযুক্তি কোম্পানি অংশগ্রহণ করে। মেলায় আগ্রহী চাকরি প্রার্থীরা পছন্দমতো আবেদন, স্বাক্ষাৎকার এবং যাচাই-বাছাইয়ের পর সংক্ষিপ্ত তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন। এ ছাড়া মেলায় দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন এবং তথ্য-প্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে সেমিনার ও আলোচনায় অংশ নিতে পেরেছেন তরুণ-তরুণীরা। এ সময় ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রিনিয়রশিপ একাডেমি কর্তৃক জেলার ২২ জন স্মার্ট নারী উদ্যোক্তার প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করেন আমির হোসেন আমু।

এমপি অমির হোসেন আমু এরপর একই স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ ছাড়া বিকাল ৫টায় জেলা ছাত্রলীগের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আমু।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর