বুধবার, ৩১ মে, ২০২৩ ০০:০০ টা

রাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সির অভিযোগে সাতজন আটক

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনে স্নাতক প্রথমবর্ষ ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। গতকাল ভর্তি পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, স্যার জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনে আটক হন মোহাম্মদ হোসাইন। তিনি আল হাসান সিয়ামের পরিবর্তে প্রক্সি দেন। একই ভবনে ছবি পরিবর্তন করে জালিয়াতির অভিযোগে আটক হন আবদুর রাকিব। কৃষি অনুষদ ভবনে তানভীর আহমেদের পরিবর্তনে প্রক্সি দেন স্বপন হোসাইন। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে তানভীর আহমেদের পরিবর্তে প্রক্সি দেন মো. এনামুল হক।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী এবং একই ভবনে মাইনুল ইসলামের পরিবর্তে প্রক্সি দেন মো. বিদুৎ হাসান। ড. কুদরত-ই-খুদা একাডেমিক ভবনে তাহমিদ বিন সাদমান প্রিন্সের পরিবর্তে প্রক্সি দেন সোহানুর রহমান এবং রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে অজ্ঞাতনামা (আইসিটি সেন্টারে জিজ্ঞাসাবাদে নাম স্বীকার করেনি প্রক্সিদাতা) একজনের পরিবর্তে প্রক্সি দেন। আটকদের জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

জানতে চাইলে ‘এ’ ইউনিটের প্রধান সমন্বয়ক অধ্যাপক ইলিয়াস হোসেন জানান, জালিয়াতি করে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া প্রত্যেকের ওএমআর শিট বাতিল করা হবে। এমনকি তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে প্রশাসন।

এ ব্যাপারে রাজশাহী মেট্রোপলিটনের উপপুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাতজনকে পুলিশে সোপর্দ করেছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ভর্তি পরীক্ষায় যে কোনো ধরনের অনিয়ম রোধে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর