শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা

চবি হলে তল্লাশি চালিয়ে দেশি অস্ত্র উদ্ধার

ছাত্রলীগের দোষীদের শনাক্তে তিনটি তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

পরপর দুই দিন সংঘর্ষে দোষীদের শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসতে তিনটি আলাদা তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। গতকাল এসব বিষয় নিশ্চিত করেছেন প্রক্টর ড. নূরুল আজিম সিকদার। শৃঙ্খলা বজায় রাখতে এবং অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে বৃহস্পতিবার মধ্যরাতে বিবদমান দুটি গ্রুপের দখলে থাকা হলে তল্লাশি চালায় প্রশাসন। এ সময় শাহজালাল হল ও শাহ আমানত হল থেকে দা, লোহার রড, স্টাম্প, হকিস্টিকসহ বিভিন্ন দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তল্লাশিকালে প্রক্টরিয়াল বডি ছাড়াও উপস্থিত ছিলেন হল প্রশাসন ও পুলিশ। তবে এতে কাউকে আটক করা হয়নি।

গত বুধবার ক্যাম্পাসের একটি খাবার হোটেলের টেবিলে বসাকে কেন্দ্র করে সিএফসি ও সিক্সটি নাইনের কর্মীদের মধ্যে বাগবিতণ্ডা ও পরে হাতাহাতি হয়। এ ঘটনা এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। এতে আহত হয় ছাত্রলীগের আটজন কর্মী। এ ঘটনায় আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলমকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে সদস্য হিসেবে আছেন শাহ আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার শাহা এবং সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমান।

পরদিন (বৃহস্পতিবার) বেলা একটার দিকে আমানত ও শাহজালাল হলে অবস্থানরত শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সিক্সটি নাইন ও সিএফসি ফের রক্তক্ষয়ী সংঘর্ষে জড়ায়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর