বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩ ০০:০০ টা

খুলনায় চিকিৎসকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা কেডিএ এভিনিউ শেখপাড়ায় একটি ক্লিনিকে ডা. বিপ্লব কুমার দাসের বিরুদ্ধে কলেজছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। মাইগ্রেনের চিকিৎসার জন্য কলেজছাত্রী ক্লিনিকে এসেছিলেন। এ ঘটনা জানাজানি হলে ক্লিনিক কর্তৃপক্ষ দ্রুত বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। জানা যায়, অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার পর সোনাডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই কলেজছাত্রীকে থানায় নিয়ে যায়। পরে ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসকের স্বজনরা প্রভাব বিস্তার করে মেয়েটিকে বিদায় করে। বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনা সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম বলেন, কলেজছাত্রী তার ছোট বোনকে নিয়ে মঙ্গলবার বিকালে মাইগ্রেনের চিকিৎসার রিপোর্ট দেখাতে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ডা. বিপ্লব কুমার দাসের চেম্বারে যান। সেখানে কলেজছাত্রীকে চেম্বারে একা রেখে সবাইকে বাইরে বের করে দিয়ে তাকে যৌন নির্যাতন করা হয়। ডাক্তারের রুম থেকে বেরিয়ে অঝোরে কাঁদতে থাকেন কলেজছাত্রী। এতে আশপাশের লোকজন এগিয়ে আসেন।

এদিকে খবর পেয়ে সোনাডাঙ্গা থানা পুলিশের উপপরিদর্শক শান্তনু রহমান ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি কলেজছাত্রীর অভিযোগ শুনে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে থানায় নিয়ে যান। তবে গতকাল দুপুর পর্যন্ত ওই ঘটনায় মামলা হয়নি। উপপরিদর্শক শান্তনু রহমান জানান ‘আমি মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে যাই। কিন্তু কেন মামলা হয়নি এ বিষয়ে ওসি স্যার বলতে পারবেন।’

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক মুঠোফোনে জানান, এ সংক্রান্ত অভিযোগ না থাকায় থানায় মামলা হয়নি। তিনি বলেন, মেয়েটিকে থানায় আনা হয়েছিল। কিন্তু তার পরিবার কোনো অভিযোগ দিতে রাজি হয়নি। 

আইনজীবী মোমিনুল ইসলাম বলেন, ক্লিনিক কর্তৃপক্ষ ও অভিযুক্ত চিকিৎসকের স্বজনরা প্রভাব বিস্তার করে মেয়েটির পরিবারকে সমঝোতা করতে বাধ্য করে। ঘটনার পর থেকে অভিযুক্ত চিকিৎসক বিপ্লব কুমার দাস তার ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ রেখেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর