শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা

গাজীপুরে ব্যাটালিয়ন আনসারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ব্যাটালিয়ন আনসারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে ২৩তম ব্যাচ নবীন ব্যাটালিয়ন আনসারদের ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ গতকাল সকালে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান। এ ছাড়া আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, উপ-মহাপরিচালক এবং বাহিনীর অন্য ঊর্ধŸতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে সকাল ৯টার দিকে কুচকাওয়াজ শুরু হয়। অশ্বারোহী দলের নিরাপত্তা বেষ্টনীতে মাঠের পশ্চিম প্রান্ত দিয়ে আগমন করেন প্রধান অতিথি। লালগালিচায় মোড়ানো সুসজ্জিত খোলা সবুজ জিপ-এ প্রধান অতিথি প্রতিটি কন্টিনজেন্ট পরিদর্শন করেন।

 এ সময় অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান এবং বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট মো. ফখরুল আলম প্রধান অতিথির সঙ্গে ছিলেন। পরে প্যারেড কমান্ডার উপপরিচালক মো. জাহিদ হোসেনের নেতৃত্বে কন্টিনজেন্টগুলো ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানায়।

মোট ৪৭৯ নবীন ব্যাটালিয়ন আনসার প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিল-এ শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন মুরাদ হোসেন রাহাদ, ফায়ারিং-এ সেরা মো. সেলিমুজ্জামান সেতু আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন খোদা বক্স মৃধা।

প্রধান অতিথি প্রশিক্ষণার্থী নবীন ব্যাটালিয়ন আনসার সদস্যদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদানে বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে বাহিনীর সুনাম এবং ভাবমূর্তি অক্ষুণœ রাখতে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করে আপনারা যেন দেশ এবং জাতির সার্বিক উন্নয়নে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর