রবিবার, ১১ জুন, ২০২৩ ০০:০০ টা

রংপুরে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত ‘স্মার্ট লিডারশিপ’ তৈরির লক্ষ্যে জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদপ্রত্যাশীদের জ্ঞানমূলক পরীক্ষা নেওয়া হয়েছে। নেতা নির্বাচনে ব্যতিক্রমী এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা। গতকাল বেলা ১১টায় নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ের কয়েকটি শ্রেণি কক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হল পরিদর্শন করেন জেলা আওয়ামী            লীগের নেতারা। এক ঘণ্টা সময়ে ৫০ নম্বরের এই পরীক্ষায় অংশ নেন প্রায় ৬০০  পদপ্রত্যাশী নেতা-কর্মী। পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত নেওয়া শেষে ‘কারাগারের রোজনামচা’, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা নয়াচীন’ এ তিনটি বই থেকে তৈরি করা প্রশ্ন দিয়ে পরীক্ষা নেওয়া হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম ডিজিটাল বাংলাদেশের ধারণা সবার কাছে নিয়ে আসেন। ২০২১ সালের অনেক আগেই ডিজিটাল বাংলাদেশ অর্জিত হয়েছে। আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ নির্মাণের দিকে এগিয়ে যাচ্ছে দেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ ও বিশ্বায়নের যুগে সমগ্র বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। আর তাই ছাত্রলীগের নেতাদেরও স্মার্ট হতে হবে, বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়ে স্মার্ট নেতৃত্ব দিতে হবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত একমাত্র সংগঠন ছাত্রলীগের পক্ষ থেকে জেলা ছাত্রলীগ স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য ধারাবাহিকভাবে স্মার্ট পদক্ষেপ গ্রহণ করছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর