রবিবার, ১১ জুন, ২০২৩ ০০:০০ টা

মুক্তি পেলেন রুমায় অপহৃত তিন শ্রমিক ও ঠিকাদার

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমা উপজেলার বগালেক এলাকায় গত শুক্রবার ভোরে অপহৃত চারজনের সবাই মুক্তি পেয়েছেন। অপহরণের পরপরই সন্ত্রাসীরা দুই শ্রমিককে ছেড়ে দেয়। সবশেষ গতকাল বিকাল ৫টার দিকে ছেড়ে দেওয়া হয় ঠিকাদার মো. ইদ্রিস এবং শ্রমিক আউয়ালকে। রুমা থানার ওসি আলমগীর হোসেন জানান, অপহরণের ঘটনা শুনেছি। তবে এ ঘটনায় কেউ থানায় মামলা বা লিখিত অভিযোগ দায়ের করেনি। এদিকে ঠিকাদার ও তিন নির্মাণ শ্রমিককে অপহরণের ব্যাপারে স্থানীয় সূত্রগুলো ধারণা করছে, নতুন বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘কুকিচিন ন্যাশনাল আর্মি (কেএনএ)’ সদস্যরা তাদের অপহরণ করতে পারে। সর্বশেষ তথ্য অনুযায়ী, ঠিকাদার মো. ইদ্রিস এবং শ্রমিক আউয়ালকে গতকাল বিকাল ৫টার দিকে অজ্ঞাত স্থানে ছেড়ে দেয় সন্ত্রাসীরা।বর্তমানে তারা বগালেক সেনা ক্যাম্পে ফিরে এসেছেন বলে জানা গেছে। ঠিকাদার মো. ইদ্রিস এবং শ্রমিক আউয়াল, জসিম ও রিপন বড়ুয়া নির্মাণাধীন বগালেক- কেওক্রাডং সড়ক নির্মাণ কাজে নিয়োজিত রয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার মধ্যরাতে বগালেকের রবার্ট কটেজে অতর্কিত প্রবেশ করে কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের অস্ত্রধারী দুই সদস্য ঠিকাদার ও তিন শ্রমিককে অপহরণ করে। এ সময় ওই কটেজে থাকা গ্রিনটেক কনস্ট্রাকশনের সহঠিকাদার আউয়াল, তার সুপারভাইজার সুমন, ইঞ্জিনিয়ার সুমন এবং গাড়িচালক জামালকে অস্ত্রের মুখে জিম্মি করে তুলে নিয়ে যায়। এরপর রবার্ট কটেজের বিপরীতে আরেকটি কটেজে হামলা চালায় কুকিচিনের সন্ত্রাসীরা। সেখানে তারা ঠিকাদার ইউনুসসহ কয়েজনকে তুলে নিয়ে যায়। পরে কুকিচিনের সন্ত্রাসীরা ছয় মাসের নিরাপত্তার জন্য চাঁদা হিসেবে ট্রাক্টরপ্রতি ১ লাখ টাকা এবং ডাম্পারপ্রতি ৫ হাজার টাকা দেওয়ার নির্দেশ দিয়ে কয়েকজনকে ছেড়ে দেয়।

গোয়েন্দা সূত্র জানায়, অপহরণের শিকার ব্যক্তিরা ফিরে এসে জানিয়েছেন- কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের সব সদস্য ইউনিফর্ম পরা ছিল। তাদের কাছে স্থানীয় বন্দুক এবং একে-৪৭ রাইফেলের একটি সংস্করণ ছিল। কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের সন্ত্রাসীদের মূল উদ্দেশ্য ছিল মুক্তিপণের টাকা আদায় করা।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর