সোমবার, ১২ জুন, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ কর্মী সোনা মিয়া হত্যায় ৬০ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের কাউনিয়া উপজেলায় আওয়ামী লীগ কর্মী সোনা মিয়া হত্যা মামলায় আরও ৪২ জনকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল দুপুরে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তানভির আহমেদ তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। ৪২ জনের মধ্যে টেপা মধুপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম ও কাউনিয়া কলেজের প্রভাষক আবু ফেরদৌস মোহাম্মদ হীরা রয়েছেন। এর আগে ৬ জুন ১৭ জনের এবং ৫ জুন কাউনিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান আবদুর রাজ্জাকের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়। আসামিরা উচ্চ আদালতের আদেশে জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে তারা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন। এ নিয়ে সোনা মিয়া হত্যা মামলায় ৬০ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল বিকালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এবং উপজেলা আওয়াামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়ার নামে নেতা-কর্মীরা স্লোগান দেন। ওই অনুষ্ঠানে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষে বাগবিতন্ডা হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষের নেতা-কর্মীরা।

এ ঘটনার জেরে ওই দিন রাত আনুমানিক ৮টার দিকে খানসামা হাট ইমামগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠের রাস্তায় আওয়ামী লীগের একটি গ্রুপের লোকজন সোনা মিয়াকে পিটিয়ে হত্যা করে।

এ ঘটনায় ২৬ এপ্রিল সোনা মিয়ার ছেলে আখতারুজ্জামান বাদী হয়ে কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আবদুর রাজ্জাক ও তার ভাই হারাগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদসহ ৭৬ জনের নামে এবং ১৫-২০ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় বিভিন্ন সময়ে পুলিশ আটজনকে গ্রেফতার করেছে।

আদালত পরিদর্শক মীর আতাহার আলী জানান, ৪২ জনের উচ্চ আদালতে জামিনের মেয়াদ শেষ হলে তারা জামিনের আবেদন করেছিল। বিচারক জামিন নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর