মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩ ০০:০০ টা

ভোটার উপস্থিতি চান লিটন, জাপার তিন নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ভোটার উপস্থিতি চান লিটন, জাপার তিন নেতা বহিষ্কার

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে এবার বিএনপির কোনো প্রার্থী নেই। বিএনপি ভোট কেন্দ্রে যাবে কি না এটিও পরিষ্কার নয়। তাই ভোটার উপস্থিতি কমতে পারে রাজশাহী সিটি ভোটে। এ অবস্থায় কমপক্ষে ৭০ ভাগ ভোটারকে কেন্দ্রে নিয়ে যাওয়ার টার্গেট নিয়েছে আওয়ামী লীগ। গতকাল দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটরিয়ামে নির্বাচন পরিচালনা কমিটির সভায় নেতা-কর্মীদের এ নির্দেশনা দেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এ জন্য যা যা করা প্রয়োজন তা করতে নেতা-কর্মীদের নির্দেশ দেন তিনি। খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের লক্ষ্য ৭০ ভাগ ভোটারকে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া। সেটা আমরা করতে পারলে সব ক্ষেত্রে সফল হব। এতে বিএনপিকে মোকাবিলা এবং প্রার্থীকে জয়যুক্ত করা হলো। এর পর আমরা প্রধানমন্ত্রীকে বলতে পারব শত ষড়যন্ত্র ছিন্ন করে বিপুল সংখ্যক ভোটার কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিয়ে আমাদের বিজয়ী করেছেন। তখন আমরা রাজশাহী উন্নয়নে বেশি বরাদ্দ চাইতে পারব। অতএব, বাড়ি বাড়ি গিয়ে বুঝিয়ে ভোটারদের কেন্দ্রে নিয়ে যেতে হবে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী প্রমুখ।

অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমানর রহমান শেখ, নাইমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, আজিজুল আলম বেন্টুসহ মহানগর আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিকালে খায়রুজ্জামান লিটন নগরীর ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন মহল্লায় গণসংযোগ করেন। পরে আলাদা দুুটি পথসভায় তিনি রাজশাহীর উন্নয়নের ধারা চলমান রাখতে নৌকায় ভোট প্রার্থনা করেন।

এদিকে জাতীয় পার্টির ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে হট্টগোলের ঘটনায় জেলার তিন নেতাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে দলটি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রে চিঠি পাঠিয়েছেন মেয়র প্রার্থী ও মহানগর জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলাম স্বপন। অবাঞ্ছিত ঘোষণা করা নেতারা হলেন- জেলার জাতীয় পার্টির আহ্বায়ক ও চেয়ারম্যানের উপদেষ্টা সাবেক এমপি আবুল হোসেন, জেলার সদস্য মাইনুল ইসলাম ও তোফায়েল আহমেদ। রবিবার তারা কেন্দ্রে ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন জাপার মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর