বুধবার, ১৪ জুন, ২০২৩ ০০:০০ টা

বিএনপি ভোট বর্জন করলেও জনগণ করেনি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিএনপি ভোট বর্জন করলেও জনগণ করেনি : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনে বরিশালে ৫০ শতাংশের বেশি আর খুলনায় ৫০ শতাংশের কাছাকাছি ভোট পড়ায় প্রমাণ হয়েছে, বিএনপি ভোট বর্জন করলেও জনগণ ভোট বর্জন করেনি। এ থেকে বিএনপির শিক্ষা নেওয়া প্রয়োজন। গতকাল দুপুরে সচিবালয়ে সাংবাদিক ও সাহিত্যিক শিবুকান্তি দাশ রচিত মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপন্যাস ‘মিলিটারি এলো গ্রামে’ বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। নীতিমালা লঙ্ঘন করে যেসব অনিবন্ধিত আইপি টিভি ইউটিউবে সংবাদ প্রচার করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুযায়ী নিবন্ধিত কিম্বা অনিবন্ধিত কোনো আইপি টিভি কিংবা ইউটিউব চ্যানেল সংবাদ প্রচার করতে পারে না বা প্রচার করা নিয়মবহির্ভূত।

 এ ব্যাপারে খুব সহসা আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তথ্যমন্ত্রী বলেন, বরিশাল ও খুলনায় অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। মানুষ নির্বিঘ্নে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিয়েছে। বিএনপি ভোট বর্জন করেছে। ভোটারদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করেছে, তাদের দলীয় কর্মীদেরকে ভোটে অংশগ্রহণ করতেও নিষেধ করেছে। কিন্তু তাদের নেতাকর্মীরা দুটি সিটি কর্পোরেশনেই প্রার্থী হয়েছে। জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি, নিজ বিবেচনায় ভোটাধিকার প্রয়োগ করেছে। ভবিষ্যতেও যদি বিএনপি ভোট বর্জন করে, জনগণ ব্যাপকভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে।

বরিশালে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীকে পেছন থেকে একজন ঘুষি মারার ঘটনা নিয়ে প্রশ্ন করলে হাছান মাহমুদ বলেন,  যে বা যারাই এটি করেছে সেটি নির্বাচন কমিশন তদন্ত করছে, প্রশাসন তদন্ত করছে। অভিযোগ প্রমাণিত হলে উপযুক্ত শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে। সবকিছু ছাপিয়ে সবচেয়ে আশাব্যঞ্জক যে অত্যন্ত সুন্দর শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর