বুধবার, ১৪ জুন, ২০২৩ ০০:০০ টা

ছোটমণি নিবাসে জায়গা হলো নবজাতকের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া নবজাতকটির জায়গা হয়েছে ছোটমণি নিবাসে। সোমবার স্থানীয় প্রশাসন নবজাতকটিকে ছোটমণি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত নেয়। এর আগে রবিবার মানসিক ভারসাম্যহীন এক নারী কন্যাসন্তান প্রসব করেন। তবে ওই নারী নিজের নাম ঠিকানা বলতে পারেন না। উপজেলা শিশুকল্যাণ বোর্ডের সভায় ওই নবজাতককে সমাজসেবা অধিদফতরের ছোটমণি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত হয়। সেই মোতাবেক সোমবার বেলা ৩টার দিকে নবজাতককে ছোটমণি নিবাসে পাঠানো হয়।বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পুলিশ সূত্র জানায়, রবিবার দুপুরে বাঘা উপজেলা সদরে অবস্থিত শাহদৌলা সরকারি কলেজ মাঠের আমগাছের নিচে ওই নারীকে প্রসব যন্ত্রণায় কাতরাতে দেখেন এক গৃহবধূ।

এরপর স্থানীয় লোকজন তাকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে ওই নারী একটি কন্যাসন্তান প্রসব করেন।

প্রসূতি ও নবজাতক সুস্থ আছেন জানিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আশাদুজ্জামান বলেন, অজ্ঞাতনামা ওই নারী মানসিক ভারসাম্যহীন। নিজের নাম ঠিকানা বলতে পারেন না। বাঘা উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাফিজ শরীফ সোমবার রাতে বলেন, তারা ওই নবজাতককে ছোটমণি নিবাসে পাঠানোর জন্য থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। পরে ছোটমণি নিবাসের উপ-তত্ত্বাবধায়কের কাছে চিঠি দিয়ে তাকে ছোটমণি নিবাসে পাঠানো হয়। তারা তার নাম রেখেছেন খাদিজা খাতুন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর