বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ ০০:০০ টা

স্বাগত জানাবে কৃষ্ণচূড়া

রাজবাড়ী প্রতিনিধি

স্বাগত জানাবে কৃষ্ণচূড়া

দরজায় কড়া নাড়ছে ঈদুল আজহা। এরই মধ্যে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরার প্রস্তুতি। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট পার হয়ে লাখ লাখ যাত্রী আসা-যাওয়া করবেন। এ সময় দেশের বিভিন্ন জায়গা রঙিন করে রেখেছে কৃষ্ণচূড়া। রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট থেকে শুরু হওয়া বাইপাস সড়কের ১ কিলোমিটার অংশের দুই পাশেও ফুটে রয়েছে কৃষ্ণচূড়া। ফেরিঘাট ঈদযাত্রায় বাড়ি আসা যাত্রীদের স্বাগত জানাবে এই কৃষ্ণচূড়া। গতকাল দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা গেছে, রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তের ৭ নম্বর ফেরিঘাট থেকে বাসটার্মিনাল পর্যন্ত বাইপাস সড়কের দুই পাশে কৃষ্ণচূড়া আর কৃষ্ণচূড়া। সবুজ পাতা ভেদ করে লাল কৃষ্ণচূড়া ফুটেছে। বাইপাস সড়ক পাড় করলেই ঢাকা-খুলনা মহাসড়ক। সেখান থেকে রাস্তার একপাশ দিয়ে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার অংশে কৃষ্ণচূড়া ফুটেছে। অপরূপ সৌন্দর্যের ফুলগুলো সৌন্দর্য ছড়িয়েছে প্রকৃতিতে। বাসচালক নাসির শেখ বলেন, প্রতি ঈদের সময় দৌলতদিয়া ফেরিঘাটে কৃষ্ণচূড়া ফুটে থাকে। ফেরিঘাট থেকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত রাস্তার পাশে এ কৃষ্ণচূড়া ফুটে থাকে। গাড়ির মধ্যে থেকে অনেকেই ছবি তোলে, ভিডিও করেন।

আমাদের গাড়ি চালাতে তাই ভালো লাগে।

বাসযাত্রী অদ্বিতী বিশ্বাস বলেন, লাল কৃষ্ণচূড়া তো সত্যি সুন্দর। প্রখড় রৌদ্দুরে ফুটে থাকা ফেরিঘাটের বাইপাশ সড়কের কৃষ্ণচূড়া মনোমুগ্ধকর। বাস থেকে হাত দিয়ে ছোঁয়া যায় প্রকৃতির এই সৌন্দর্য।

রাজবাড়ী শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস বলেন, সব ফুলই সৌন্দর্যের প্রতীক। দৌলতদিয়াতে সড়কের বেশ কিছু অংশে কৃষ্ণচূড়া ফুটেছে। সত্যি জায়গাটুকু দারুণ লাগে। ঈদযাত্রায় এই সড়কটুকু যাত্রীদের স্বস্তি দেবে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর