বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ ০০:০০ টা

৫৩৮ জনের টাকা নিয়ে এজেন্সি মালিক উধাও

রাজধানীতে হজযাত্রীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

পবিত্র হজে যেতে ইচ্ছুক ৫৩৮ জনের টাকা নিয়ে একটি হজ এজেন্সি উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল দুপুরে এ ঘটনায় রাজধানীর শ্যামপুরের জুরাইনে ওই এজেন্সির সামনে বিক্ষোভ করেন ভুক্তভোগীরা। এ বিষয়ে শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, একটি হজ এজেন্সি ৫৩৮ জনের টাকা নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এমন অভিযোগে থানা পুলিশের দুটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়। ৫০০-এর বেশি হজযাত্রীর কাছ থেকে টাকা নিলেও মাত্র কয়েকজনের ভিসা দিয়েছে এজেন্সিটি। সাধারণ হজ ইচ্ছুকরা অনেক আশা নিয়ে এ প্রতিষ্ঠানের কাছে টাকা দেন। তারা যদি প্রতারিত হন তাহলে আমরা যথাযথ ব্যবস্থা নেব। তবে এখন পর্যন্ত এজেন্সির মূল মালিক পলাতক। শুধু প্রতিষ্ঠানের কয়েকজনকে পাওয়া গেছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। বিক্ষোভের পাশাপাশি হজে যেতে না পারায় আক্ষেপ প্রকাশ করেন ভুক্তভোগীরা। তাদের একজন সালেহ উদ্দিন ভুঁইয়া সাংবাদিকদের বলেন, রোজার ঈদের পর যোগাযোগ শুরু করি ভিসা কবে হবে। তারা বলেন আজ হবে কাল হবে, এভাবে মাস চলে যায়। এরপর হজযাত্রীদের অনেকে যখন সৌদি আরবে যাত্রা করেন, তখন প্রতিষ্ঠানে গিয়ে ভিসার খবর জানতে চাই।

তখনো তারা বলেন, সবার ভিসা হবে এবং সবাই একসঙ্গে যেতে পারবেন। এক সপ্তাহ ধরে চূড়ান্তভাবে আমরা জানতে চাই আসলে আমাদের ভিসা হবে কি না। তখন তারা মালিকের সঙ্গে কথা বলতে বলেন। অথচ এক সপ্তাহ ধরে আমরা মালিককে পাইনি।

সালেহ উদ্দিন বলেন, আমরা শ্যামপুর থানা পুলিশকে বিষয়টি অবহিত করেছি। যাবতীয় কাগজপত্র দেখিয়েছি। আমরা এ প্রতিষ্ঠানে এসে জানতে পারি মালিককে পাওয়া যাচ্ছে না। তিনি অফিসেও আসেন না, ফোনও ধরেন না। কোনো যোগাযোগও নেই। আমরা হজে যেতে পারলাম না। আমাদের পবিত্র স্বপ্ন ভঙ্গ হলো। অনেক টাকার ক্ষতি হলো। তবে এই মালিকের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়, সেই আবেদন করছি।

সালেহ উদ্দিনের মতো ভুক্তভোগী আফতাব আলী নামে একজন বলেন, আমি জমি বিক্রি করে ৮ লাখ টাকা জমা দিয়েছিলাম হজে যাব বলে। কিন্তু হজে যাওয়া হলো না। আশা মাটি করে দিয়েছে এই এজেন্সি। আমি তার উপযুক্ত শাস্তি দাবি করছি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর