বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ ০০:০০ টা

রাজশাহীতে হঠাৎ তৎপর বিএনএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর দুর্গাপুর উপজেলা সদরে একটি দোকানঘর ভাড়া নিয়েছেন জুয়েল রানা। দোকানঘরটির মালিক স্থানীয় বকুল ইসলাম। কিছুদিন আগেই ঘরটি ভাড়া নেওয়া হয় মাসিক দেড় হাজার টাকায়। চুক্তি করা হয়েছে তিন বছরের জন্য। এরপর সেই ঘরটিতে টানানো হয়েছে সাইনবোর্ড। তাতে লেখা ‘বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)’।

ঘরটির মালিক বকুল ইসলাম জানান, দুর্গাপুরের জুয়েল রানা তার কাছ থেকে মাসিক দেড় হাজার টাকা চুক্তিতে ঘরটি ভাড়া নেন। অফিসটিতে কী করা হবে, তা-ও জানেন না তিনি। এখন জেনেছেন, ওটি একটি রাজনৈতিক দলের অফিস। সন্ধান পাওয়া যায় জুয়েল রানার। তার বাড়ি দুর্গাপুরে। জুয়েল রানা এখন বিএনএমের দুর্গাপুর উপজেলা সাধারণ সম্পাদক। এটি নতুন একটি রাজনৈতিক দল। তারা নির্বাচন কমিশনের অনুমোদনের জন্য আবেদনও করেছেন। রাজশাহীর প্রতিটি উপজেলায় তাদের সংগঠনের কার্যালয় আছে বলে দাবি তার। তার কাছ থেকে পাওয়া তথ্যে এ রাজনৈতিক দলটির জেলা সভাপতি সাবেক চেয়ারম্যান সমশের আলী ও সদস্যসচিব অধ্যক্ষ শরিফুল ইসলাম। রাজশাহী জেলা সদস্যসচিব অধ্যক্ষ শরিফুল ইসলাম বলেন, বিএনএমের আহ্বায়ক অধ্যাপক ড. আবদুর রহমান। তিনি ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে বিএনপির নির্বাচিত এমপি ছিলেন। ওই সংসদের স্থায়িত্ব ছিল ১২ দিন। বর্তমানে ড. আবদুর রহমান প্রাইম ইউনিভার্সিটির সঙ্গে জড়িত।

নতুন রাজনৈতিক দল বিএনএম গঠনের আগে তিনি বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ছাত্রজীবনে ছাত্রদল করতেন।

শরিফুল ইসলাম বলেন, ‘প্রতিটি উপজেলায় আমাদের সংগঠন আছে। কার্যালয় নেওয়া হচ্ছে। শিগগিরই সব উপজেলায় কার্যালয় নেওয়ার কাজ শেষ হবে।’ দলটিতে সব রাজনৈতিক দলের ত্যাগী নেতা-কর্মীরা আছেন বলে দাবি তার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর