বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ ০০:০০ টা

ঢাবি ছাত্রকে অপহরণ করে ব্ল্যাকমেল, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মালিবাগে বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে অপহরণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্র। এরপর তাকে আটকে রেখে মারধরের পর নগ্ন করে ছবি তোলা হয়। পরে পরিচিতিদের কাছে মেসেঞ্জারে চাওয়া হয় টাকা। এ অবস্থায় জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ অভিযোগ পেয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণের অভিযোগে দুজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- দীন ইসলাম (২৭) ও সাইফুল ইসলাম অপূর্ব (২৮)। গতকাল বিকালে ৯৯৯-এর পরিদর্শক (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স অফিসার) আনোয়ার সাত্তার জানান, গতকাল সকাল পৌনে ১০টায় ঢাবির বিজয় ৭১ হল থেকে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। ফোনে জানানো হয়- তার হলের জুনিয়র শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্র মঙ্গলবার রাতে বান্ধবীর সঙ্গে দেখা করতে মালিবাগ যান। গতকাল ভোরে তারা জানতে পারেন, ওই শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে।

 তার ফোন নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। তবে তার মেসেঞ্জার ব্যবহার করে পরিচিতজনদের কাছ থেকে টাকা চাওয়া হচ্ছে। আটক শিক্ষার্থী জানাচ্ছিলেন, তাকে খুব মারধর করা হয়েছে এবং নগ্ন করে ছবি তোলা হয়েছে। ১ লাখ টাকা না পেলে তাকে ছাড়া হবে না। 

আনোয়ার সাত্তার জানান, পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন। তথ্যপ্রযুক্তির মাধ্যমে দক্ষিণ গোড়ানের একটি বাসায় ভুক্তভোগী শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করে খিলগাঁও থানা পুলিশের একটি দল। তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে অপহরণ ও ব্ল্যাকমেলিংয়ের শিকার শিক্ষার্থীকে (২৩) উদ্ধার করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর