বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ ০০:০০ টা

ভুট্টা খেতে ভিজিএফের ৬০ বস্তা চাল!

নিজস্ব প্রতিবেদক, রংপুর

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের মাঝে বিতরণের জন্য সরকারি বরাদ্দের ৬০ বস্তা ভিজিএফের চাল রংপুর সদর উপজেলার একটি ভুট্টা খেতে স্থানীয়রা পরিত্যক্ত অবস্থায় পেয়ে যে-যার মতো করে বাড়ি নিয়ে গেছেন। মঙ্গলবার সন্ধ্যায় চন্দনপাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পেছনের ভুট্টা খেতে এসব চাল পাওয়া গেলেও ঘটনাটি গতকাল সকালে জানাজানি হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর নাহার বেগম, কোতোয়ালি থানার ওসি সুশান্ত সরকার। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ইউএনও। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার ছিল ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণের দিন।

ওই দিন বিকালের দিকে পরিষদের পেছনের একটি ভুট্টা খেতে গাছের ফাঁকে ফাঁকে এলোমেলোভাবে ভিজিডির চালের বস্তাগুলো পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। ঘটনাটি জানাজানি হলে উপস্থিত লোকজন চালের বস্তাগুলো যে-যার মতো করে নিয়ে যান।

এ বিষয়ে চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, ‘আমি হজ করতে যাচ্ছি তাই চাল বিতরণ ও দেখভালের জন্য ইউপি সদস্য তাজুল ইসলাম, ফরহাদ হোসেন ও রত্না পারভীনকে দায়িত্ব দেওয়া হয়েছিল।’ তিনি আরও বলেন, ‘চাল বিতরণকালে ট্যাগ অফিসারসহ সংশ্লিষ্ট সবাই উপস্থিত ছিলেন এবং বিকাল ৪টার মধ্যে চাল বিতরণ সম্পন্ন করে সবাই চলে যান। কিন্তু কীভাবে এতগুলো চালের বস্তা পরিষদের বাইরে গেল, তা আমার বোধগম্য নয়।’ ঈদুল আজহা উপলক্ষে ৩ হাজার ৬৪ জন উপকারভোগীর মাঝে এসব চাল বিতরণ করার কথা ছিল।

এ ব্যাপারে সংরক্ষিত নারী সদস্য রত্না পারভীনের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি। আর ঘটনার পর থেকে গা ঢাকা দিয়ে আছেন ইউপি সদস্য ফরহাদ হোসেন।

ইউএনও নূর নাহার বেগম বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। কারা জড়িত থাকতে পারে তদন্ত করে বের করা হবে। চাল উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।’

সদর থানার ওসি সুশান্ত সরকার বলেন, ‘বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর