শুক্রবার, ১৬ জুন, ২০২৩ ০০:০০ টা

বরিশালে বাজার দখলে মেয়রের লোক

বৈধ ইজারাদারকে হটিয়ে দেওয়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটির নবনির্বাচিত মেয়রের অনুসারী নামধারীরা ইজারাদার হটিয়ে দুটি বাজারের দখল নিয়েছেন। বুধবার সন্ধ্যায় নথুল্লাবাদ ও চৌমাথা বাজারের ইজারাদারের কর্মচারীদের ভয়ভীতি দেখিয়ে এটা করা হয়। মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল দুটি বাজারের বৈধ ইজারাদার; কিন্তু বুধবার থেকে টোল আদায় করেন অন্য লোকজন। ঘটনার প্রতিকারে নতুন মেয়র কঠোর ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন নৌকার নির্বাচন পরিচালনা কমিটির এক সদস্য। ১০ এপ্রিল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত এক চিঠিতে নথুল্লাবাদ বাজারটি বাংলা ১৪৩০ সালের জন্য ২ লাখ ৩০ হাজার টাকায় ইজারা পান মাহিমা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী নিরব হোসেন টুটুল। নথুল্লাবাদ বাজারের ব্যবসায়ীরা জানান, আগে ইজারাদার টুটুলের লোকজন বাজারের টোল আদায় করতেন। বুধবার সন্ধ্যায় আরেক গ্রুপ দলবলসহ বাজারের দখল নেয়। তাদের মধ্যে শামীম নামে একজন আগের হারে বাজারের টোল আদায় করেন। নতুন আদায়কারীরা ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবের লোক। একইভাবে সন্ধ্যায় চৌমাথা বাজারে গিয়ে ইজারাদারের কর্মচারীদের বাজারের নিয়ন্ত্রণ ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়। জানতে চাইলে ২০ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব মুঠোফোনে বলেন, নথুল্লাবাদ বাজারটি সিটি করপোরেশনের তালিকাভুক্ত নয়। মেয়র সাদিক আবদুল্লাহ অবৈধভাবে ওই বাজার টুটুলকে ইজারা দিয়েছেন। টুটুল বাজারের আশপাশের টং দোকান থেকেও চাঁদা আদায় করতেন। বাজার দখলের অভিযোগ অস্বীকার করে বিপ্লব বলেন, তার সুনাম ক্ষুণ্ন করতে ইজারাদারের লোকজন কুৎসা রটাচ্ছেন। নৌকার প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সিনিয়র সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক লস্কর নুরুল হক বলেন, কোনো প্রার্থী বিজয়ী হলে তার কিছু উৎসাহী কর্মী এ ধরনের কর্মকাণ্ড করে থাকেন।

এতে সাধারণ মানুষ বিব্রত হয়। যা কিছু হবে নিয়মতান্ত্রিক। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে সেজন্য বিষয়টি নতুন মেয়র কঠোর দৃষ্টিতে দেখবেন।

বাজার দখলকারীরা বিসিসির নতুন মেয়র আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের নির্বাচনী কর্মী ছিলেন। বর্তমান ইজারাদার টুটুল বিদায়ী মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহর ঘনিষ্ঠ অনুসারী হিসেবে পরিচিত।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর