শনিবার, ১৭ জুন, ২০২৩ ০০:০০ টা

উপকূলে ভেসে এলো আরেকটি লাশ

তিন দিনে এসেছে নারীসহ চারটি

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উপকূলীয় এলাকায় গত তিন দিনে চারটি অজ্ঞাত লাশ ভেসে এসেছে। এসব লাশ পচে গলে বিকৃত হয়ে গেছে। কোনোটির শরীর থেকে মাথা বিচ্ছিন্ন ও আবার কোনো লাশের হাত-পা বিচ্ছিন্ন। ধারণা করা হচ্ছে, ১০-১২ দিন আগে সাগরে তাদের মৃত্যু হয়েছে। গতকাল সকালে সেন্টমার্টিনের দক্ষিণপাড়ায় ভেসে এলো অর্ধগলিত অজ্ঞাতপরিচয় একটি লাশ। এর আগে বুধবার টেকনাফের সাবরাং মুন্ডারডেইল এলাকায় অজ্ঞাত নারীর লাশ ভেসে আসে। পরদিন শাহপরীর দ্বীপে হাত-পা বিচ্ছিন্ন এবং ইনানী সৈকতে মাথাবিহীন নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ বলছে, অন্তত ১৫ দিন আগে মিয়ানমার থেকে যাত্রী নিয়ে একটি ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করেছিল। সেখানে ট্রলারডুবি অথবা অন্য কোনো দুর্ঘটনায় এসব মানুষের মৃত্যু হতে পারে। সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, সকালে জোয়ারের সময় অর্ধগলিত লাশটি ভেসে আসে। তবে পরিচয় জানা যায়নি।

ধারণা করা হচ্ছে, সমুদ্রে কোনো দুর্ঘটনার কবলে পড়ে তার মৃত্যু হতে পারে। এ বিষয়ে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম জানান, যে লাশগুলো উদ্ধার করা হয়েছে সবই একেবারে পচে গলে বিকৃত হয়ে গেছে। তিনি বলেন, সাগরে অন্তত ১০-১২ দিন আগে তাদের মৃত্যু হতে পারে বলে ধারণা করা যাচ্ছে। আজ থেকে অন্তত ১৫ দিন আগে মিয়ানমার থেকে ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করেছিল। সেখানে সাগরে কোনো দুর্ঘটনায় এদের মৃত্যু হতে পারে।

 গতকাল যে লাশ ভেসে এসেছে তার গলায় বাঁধা একটি লকেটে পাওয়া যায় দুটি নম্বর। সেই নম্বরের সূত্র ধরে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ওসি আবদুল হালিম আরও জানান, মিয়ানমার থেকে যে ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করেছিল, সেটি যদি দুর্ঘটনার কবলে পড়ে ডুবে গিয়ে থাকে, তাহলে আরও বেশ কিছু লাশ ভেসে আসার আশঙ্কা রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর