রবিবার, ১৮ জুন, ২০২৩ ০০:০০ টা

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকারের গায়েবি মামলা : বিএনপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকার ও প্রশাসন গায়েবি মামলা করেছে বলে দাবি বিএনপির। গতকাল নগরের কাজীর দেউড়ির নসিমন ভবনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

ডা. শাহাদাত দাবি করে বলেন, জামালখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকচিত্র ভাঙচুরের ঘটনায় বিএনপির নেতা-কর্মীরা জড়িত নন। অথচ বিএনপির ৫ শতাধিক নেতা-কর্মীর নামে কোতোয়ালি ও চকবাজার থানায় দুটি মামলা করা হয়। পুলিশ এ ঘটনা কেন্দ্র করে চট্টগ্রামে গণগ্রেফতার শুরু করেছে। পুলিশি হয়রানি বন্ধ করা না হলে চট্টগ্রামে হরতালের মতো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। এ ঘটনায় যুবলীগ জড়িত, এর সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের কোনো রকম সম্পর্ক নেই। বরং এর আগের দিন মহানগর যুবলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে নিজেদের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। এ মারামারি থেকেই বিভিন্ন স্থাপনা ভাঙচুর করা হয়। মামলায় যাদের গ্রেফতার করা হয়েছে তারা কেউ যদি ওইদিন জামালখানে ভাঙচুরের ঘটনায় জড়িত এমন প্রমাণ থাকে, ভিডিও ফুটেজে থাকে- তাহলে আমরা সব দায় স্বীকার করে নেব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক মিয়া ভোলা, আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মো. শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, নগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম প্রমুখ।

 

 

সর্বশেষ খবর