সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা
বরিশাল দুদকের গণশুনানি

সেবাপ্রত্যাশীদের সমস্যা দ্রুত সমাধানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দেশকে যদি সমৃদ্ধির সোপানে পৌঁছাতে চাই, যদি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে চাই তাহলে দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান নিতে হবে। এই লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়ন করতে হলে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়া ছাড়া কোনো বিকল্প নেই। বরিশালে গতকাল সকালে দুর্নীতি দমন কমিশনের গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নগরীর বান্দ রোডের জেলা শিল্পকলা একাডেমি হলরুমে দীর্ঘ প্রায় তিন ঘণ্টার গণশুনানিকালে সরকারি বিভিন্ন সেবা সংস্থার অনিয়ম, হয়রানি এবং ঘুষ-দুর্নীতি নিয়ে অভিযোগ করেন ভুক্তভোগীরা। প্রতিটি অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যাখ্যা চান দুদক কমিশনার। তিনি এসব সিষয়ে আইনগত প্রতিকার দেওয়ার জন্য সময় বেঁধে দেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের। নির্ধারিত সময়ে সেবাপ্রত্যাশীর সমস্যার সমাধান হলো কি না তা তদারকি করতে দুদকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে গণশুনানিতে বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, দুদক মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন, দুদক বিভাগীয় পরিচালক মো. আবদুল গফফার এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রাবেয়া খাতুন উপস্থিত ছিলেন।

বরিশাল বিভাগীয় দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত অনুষ্ঠানে দুদক কমিশনার আরও বলেন, দুর্নীতি আমাদের অর্থনৈতিক অগ্রগতি ২ ভাগ পিছিয়ে দিচ্ছে। রাষ্ট্রে গুড গভর্নেন্স প্রতিষ্ঠিত করতে সর্বাগ্রে দুর্নীতি প্রতিরোধ করতে হবে। একটি কল্যাণ রাষ্ট্র সৃষ্টি করতে সব সমাজে দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তুলতে হবে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান নিতে হবে এবং দেশকে দুর্নীতিমুক্ত করতে হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর