সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা

রংপুরে ৪৮ ঘণ্টায় তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি সেলসিয়াস

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বিরাজ করছে বিচিত্র আবহাওয়া। গত ৪৮ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি সেলসিয়াসের ওপর। তাপমাত্রা কমে যাওয়ায় অনেক স্থানে হালকা শীত অনুভূত হচ্ছে। অথচ কয়েক দিন আগেও এক ফোঁটা বৃষ্টি আর শীতল হাওয়ার জন্য চাতক পাখির মতো চেয়েছিল এ অঞ্চলের মানুষ।

জুন মাস সাধারণত মেঘের ঘনঘটা-বৃষ্টির রিমঝিম শব্দে মুখর থাকলেও এবারের চিত্র ছিল ভিন্ন। রংপুরের কোথাও বৃষ্টির দেখা মেলেনি জুনের প্রথম সপ্তাহে। এক পসলা বৃষ্টির জন্য চাতক পাখির মতো চেয়ে থাকে এ অঞ্চলের মানুষ। কাঠফাটা গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। সব শেষে প্রকৃতি সদয় হয়েছে। তিন-চার দিনের বৃষ্টিপাতে প্রকৃতি শীতল হতে থাকে। গতকাল রংপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ছিল ৩২ এবং গত শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। দুই দিনে তাপমাত্রা ৬ ডিগ্রি সেলিসিয়াস কমে যাওয়ায় অনেককে মন্তব্য করতে শোনা গেছে- প্রকৃতির বিচিত্র খেয়াল, বোঝা বড় দায়!

এদিকে জুন মাসে এখানে নরমাল বৃষ্টিপাত হয় ৫০০ মিলিমিটারের ওপর। সেখানে জুনের ১৮ তারিখ পর্যন্ত বৃষ্টি হয়েছে ১৫৯ মিলিমিটার। রংপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মোস্তাফিজার রহমান বলেন, মৌসুমি বায়ুর প্রবাহ এবং বৃষ্টিপাত হওয়ায় তাপমাত্রা কমেছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর