মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ ০০:০০ টা

সাফল্যের সংবাদ এড়িয়ে যাওয়া বুদ্ধিবৃত্তিক অন্যায় : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সাফল্যের সংবাদ এড়িয়ে যাওয়া বুদ্ধিবৃত্তিক অন্যায় : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাষ্ট্র ও সমাজের ভালো ঘটনা ও সাফল্যের সংবাদ এড়িয়ে যাওয়া বুদ্ধিবৃত্তিক অন্যায়। জাতীয় প্রেস ক্লাবে গতকাল বাংলাদেশ সংবাদ সংস্থা আয়োজিত ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ উদ্যোগ : বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার মাইলফলক’ শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দুর্বলতা হচ্ছে উন্নয়নটা চোখে দেখি না। দেখলে বলি না। বলতে অনেক সময় লজ্জা পাই এবং সমালোচনা পছন্দ করি। সমালোচনাহীন একঘেঁয়ে নয়, আমরা একটি বহুমাত্রিক সমাজে বসবাস করি। কিন্তু সমালোচনার পাশাপাশি দেশ বদলে গেছে, প্রতিটি মানুষের ভাগ্যের চাকা বদলে গেছে, সে কথাটিও তো বলতে হবে। তা না হলে মানুষের সামনে সঠিক চিত্র ফুটে উঠবে না।

আমার বিবেচনায় এটি এক ধরনের বুদ্ধিবৃত্তিক অপরাধ। বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান এতে সভাপতিত্ব করেন। ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওমর ফারুক বৈঠকে প্রধান বক্তা ছিলেন। জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, বিদ্যুৎ বিভাগের পাওয়ার সেল মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, যুগ্ম সচিব আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান এতে বিশেষ অতিথি ছিলেন।

আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, আমার বাড়ি আমার খামার, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, সবার জন্য বিদ্যুৎ, নারীর ক্ষমতায়ন এই দশটি বিষয়ে অতিথিরা আলোচনায় অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর