বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩ ০০:০০ টা

জাবিতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাব সংলগ্ন পুকুরে এ দুর্ঘটনা ঘটে। মৃত শিশুরা হলো বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ অফিসের কর্মচারী মো. জাকিরের ছেলে রায়হান (৮) ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগরের পান বিক্রেতা  বিল্লাল হোসেনের ছেলে মারুফ হোসেন (১০)। তারা দুজনই জাবি স্কুল ও কলেজের প্রথম শ্রেণির ছাত্র। প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, শিশু দুটি দুপুরের দিকে পুকুরে গোসল করতে নামে। পরে ডুবে গেলে শিক্ষার্থীদের কেউ একজন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চান। পরে ফায়ার সার্ভিস এসে লাশ দুটি উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল কেন্দ্রে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

শিশু দুটি ঘটনাস্থলে মারা গেছে বলে বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. রিজওয়ানুর রহমান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, ‘আজকেও অনেক শিশুকে পুকুরপাড় থেকে সরানো হয়েছে। কিন্তু ভর্তি পরীক্ষা চলার ফলে কখন যে শিশু দুটি চোখ ফাঁকি দিয়ে পুকুরে নেমে গেছে তা বুঝতে পারছি না। এ জন্য আমাদের সবার সচেতনতা দরকার।’

 

 

সর্বশেষ খবর