রবিবার, ২৫ জুন, ২০২৩ ০০:০০ টা

ইউএনওকে কটূক্তি করায় উপজেলা চেয়ারম্যানকে শোকজ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে তাবাসসুমকে কটূক্তি করে বক্তব্য দেওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রাব্বুল হোসেনকে শোকজ করা হয়েছে। ২২ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ উপজেলা শাখা-১ এর উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এই শোকজ করা হয়।

চিঠিতে পরবর্তী সাত কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

জানা গেছে, গত সোমবার বিকালে ভোলাহাট মেডিকেল মোড়ে যুবলীগের শান্তি সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে ইউএনওর নাম ধরে কটূক্তি ও তাকে ভোলাহাট থেকে বিদায় করার হুঁশিয়ারি দেওয়া হয়। এ নিয়ে বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দলে ও বাইরে ব্যাপক সমালোচনা শুরু হয়। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন বলেন, ইউএনওর স্বেচ্ছাচারিতায় ক্ষুব্ধ হয়ে তিনি তাকে বিদায়ের কথা বলেছেন।

ইউএনও উম্মে তাবাসসুম নিরাপত্তাহীনতায় সরকারি বিভিন্ন অনুষ্ঠানে যেতে ভয় পাচ্ছেন বলে জানিয়েছেন। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। একজন দায়িত্বশীল ব্যক্তির কাছ থেকে এমনটি আশা করা যায় না।

ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইয়াসিন আলী শাহ্ বলেন, রাব্বুল হোসেনের ওই বক্তব্য দল সমর্থন করে না; বরং দল বিব্রতবোধ করছে।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান বলেন, বিষয়টি নিয়ে দ্রুত দলীয় ফোরামে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেন, ভোলাহাটের ইউএনও একজন সৎ ও ভালো অফিসার। তবে মন্ত্রণালয় যেহেতু বিষয়টির তদন্ত করছে তাই এ নিয়ে মন্তব্য করা সমীচীন হবে না।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর